কনুইয়ের ইনজুরিতে মুশফিক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯      

সঞ্জয় সাহা পিয়াল, লন্ডন থেকে

ছবি: টুইটার

ভারতের বিপক্ষে হেরেই সেমিফাইনাল স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের। অঙ্কের হিসেবে বেঁচে আছে পাকিস্তানের সেমিফাইনাল। তবে বাস্তবতার নিরিখে তাদেরও সেমিফাইনালে খেলার স্বপ্ন শেষ। তবে ক্রিকেটের তীর্থ ভূমি খ্যাত লর্ডসে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি দু’দেশের ভক্তদের কাছে কম গুরুত্বপূর্ণ নয়। কারণ এটা যে মর্যাদার লড়াই।

এশিয়ার দলটির বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ ম্যাচগুলোতে জয়ের সুখস্মৃতি আছে। ২০১৫ বিশ্বকাপের পর টাইগাররা তাদের ধবলধোলাই করে। সর্বশেষ এশিয়া কাপে পাকিস্তানকে হারায় বাংলদেশ। ১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে এই ইংল্যান্ডে টাইগারদের জয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অংশ। এবার বিশ্ব আসরে আরেকবার তা করে দেখানোর পালা।

এমন ম্যাচের আগে বাংলাদেশ দলের চিন্তা মুশফিকুর রহিমের ইনজুরি। নেটে ব্যাটিং অনুশীলন করছিলেন দারুণ ফর্মে থাকা মুশফিক।এ সময় কনুইয়ে চোট পান তিনি। তাকে মাঠেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর নেওয়া হয় ড্রেসিংরুমে। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে স্ক্যান করানোর জন্য।

মুশফিক পাকিস্তানের বিপক্ষে শুক্রবারের ম্যাচে খেলবেন কি-না তা এখনই বলা যাচ্ছে না। তবে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে জানা গেছে, তার ইনজুরি খুব গুরুতর নয়। যদিও স্ক্যান রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছু বলা মুশকিল। তবে টিম ম্যানেজমেন্টের আশা বিশ্বকাপে বাংলাদেশের শেষ এবং গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলতে পারবেন মুশফিক।

বিষয় : খেলা ক্রিকেট ইংল্যান্ড বিশ্বকাপ-২০১৯ মুশফিক