ফাইনালে ভারতকে পাশে চান উইলিয়ামসন

প্রকাশ: ১২ জুলাই ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ইএসপিএন

লর্ডসে ফাইনালের রঙ লেগেছে আগেই। ভারতকে হারিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে উঠেছে কিউইরা। অন্যদিকে চতুর্থবার ফাইনাল খেলবে ইংল্যান্ড। ঘরের মাঠে ফাইনাল তাদের। কিন্তু ইংল্যান্ডের আফসোস শিরোপা উচিয়ে ধরা হয়নি একবারও। এবার তাদের ফাইনাল ভূত মাথা থেকে নামানোর পালা। ফাইনালে ফেবারিট দলও ইংল্যান্ড। তবে নিউজিল্যান্ডও ছেড়ে কথা বলবে না।

শক্তিশালী ভারতকে বোলিং তোপে কাবু করে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। ভারতের বাঘা বাঘা ব্যাটিং কিউইদের নতুন বলে দিশা খুঁজে পায়নি। দারুণ জয়ে নিউজিল্যান্ড প্রমাণ করেছে, ভারতের তারকা থাকতে পারে। কিন্তু নিউজিল্যান্ড দল হিসেবে বুদ্ধিদীপ্ত ক্রিকেট খেলেছে। কিউইদের বিপক্ষে হেরে আশা ভঙ্গ হয়েছে ভারতের। কৌশলের দোষ দেখছেন অনেকে। আর কেন উইলিয়ামসনরা নিশ্চয় ভারতীয় দর্শকদের চক্ষু শূলে পরিণত হয়েছেন।

তবে উইলিয়ামসন রোববারের ফাইনালে ভারতীয়দের সমর্থন প্রত্যাশা করেছেন। উইলিয়ামসন বলেন, 'আশা করছি আমাদের ওপর তারা (ভারতীয় সমর্থক) খুব বেশি রাগান্বিত নয়। অবশ্যই ক্রিকেটের প্রতি ভারতীয়দের প্যাশন অতুলনীয়। আমরা সৌভাগ্যবান যে, এমন একটি খেলা আমরা খেলি যার পেছনে ভারতের মতো একটি দেশ আছে। আশা করছি, দেড়শ' কোটি ভারতীয় সমর্থকের সঙ্গে আমরা মানিয়ে নিতে পারব এবং ফাইনালে তারা আমাদের সমর্থন করবে।' ১৮ রানের জয় নিয়ে তিনি আরও বলেন, 'এই ম্যাচে কিছু ছোট ছোট বিষয় আমাদের পক্ষে গেছে।'

বিষয় : খেলা ক্রিকেট ইংল্যান্ড বিশ্বকাপ-২০১৯ ইংল্যান্ড-নিউজিল্যান্ড