সাইফউদ্দিনের অপেক্ষার অবসান শুক্রবার

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯     আপডেট: ২১ আগস্ট ২০১৯      

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ফাইল

মোহাম্মদ সাইফউদ্দিনের চোটের উৎস খুঁজে পেতে বিদেশে বায়োমেকানিক্যাল পরীক্ষা করানোর সিদ্ধান্ত হয়েছে দুই সপ্তাহ হয়ে গেল। লন্ডনের ন্যাশনাল ইনস্টিটিউশন অব স্পোর্টস অ্যান্ড রেকটিফাই সেন্টারে পাঠানোর চেষ্টাও চলছে। বিসিবির প্রধান ফিজিশিয়ান দেবাশীষ চৌধুরী অ্যাপয়েনমেন্ট চেয়ে ইংল্যান্ডের ওই প্রতিষ্ঠানে মেইল করেছেন, তাও অনেক আগে।

দীর্ঘ অপেক্ষার পর শুক্রবার জানা যাবে ইংল্যান্ডের ওই ইনস্টিটিউশনে সাইফউদ্দিনের বায়োমেকানিক্যাল পরীক্ষা করা সম্ভব হবে কি-না। সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে এতটা সময় নেওয়ার কারণ হতে পারে সাইফউদ্দিনের বায়োমেকানিক্যাল পরীক্ষার জন্য স্লট বের করার চেষ্টা করছে তারা। সেটা হলে হাঁফ ছেড়ে বাঁচেন সাইফউদ্দিন। বিসিবির মেডিকেল টিমও দুশ্চিন্তামুক্ত হয়।

কোনো কারণে লন্ডনের ন্যাশনাল ইনস্টিটিউশন অব স্পোর্টস অ্যান্ড রেকটিফাই সেন্টার নেতিবাচক সিদ্ধান্ত জানালে বিকল্প খুঁজতে হবে দেবাশীষ চৌধুরীকে। অথচ শারীরিক কন্ডিশন না জেনে খেলায় ফিরতে পারছেন না সাইফউদ্দিন। জাতীয় দলের এই পেস বোলিং অলরাউন্ডারের মেরুদণ্ডের নিচের হাড়ে ব্যথা প্রায় ১০ বছর ধরে। এই ব্যথা নিয়েই জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন তিনি। বায়োমেকানিক্যাল পরীক্ষার করে ব্যথার কারণ খুঁজে পেলে চিকিৎসা দেওয়া সহজ হবে।