শেখ হাসিনা স্টেডিয়ামের নকশা আহ্বান

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৯     আপডেট: ২৪ আগস্ট ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

চলতি বছরের ফেব্রুয়ারিতে (২ ফেব্রুয়ারি) পূর্বাচলে স্টেডিয়াম নির্মাণের জন্য জমি পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। দশ লাখ টাকায় (টোকেন মূল্য) ৩৭.৪৯ একর জমি বরাদ্দ পেয়েছে বোর্ড। স্টেডিয়ামের নাম নির্ধারণ করা হয়েছে শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম। 

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিজস্ব সাইটে নকশা ও পরামর্শ চেয়ে আন্তর্জাতিক সুনাম থাকা প্রতিষ্ঠানের কাছে দরপত্র আহ্বান করা হয়। বিজ্ঞপ্তিতে উক্ত প্রতিষ্ঠানের স্টেডিয়ামের নকশা বিষয়ক কাজে ১৫ বছরের পরামর্শ দেওয়ার অভিজ্ঞতার কথা উল্লেখ করা হয়েছে। স্টেডিয়াম ৫০ হাজার দর্শক ধারণ ক্ষমতার হবে। সেভাবে নকশা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ক্রিকেটে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে। জাতীয় দলের খেলা মানেই যেন একটা উৎসব। স্টেডিয়ামে উপচে পড়া ভিড়। তাই বড় একটা স্টেডিয়ামের কথা অনেক দিন ধরেই ঘুরে ফিরে আসছিল। পূর্বাচলের অত্যাধুনিক স্টেডিয়ামটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিজস্ব স্টেডিয়াম হবে। আগামী তিন বছরের মধ্যে শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের কাজ শেষ হয়ে যাবে বলেও প্রাথমিকভাবে জানানো হয়েছিল।

পূর্বাচলের স্টেডিয়ামের অত্যাধুনিক সুযোগ-সুবিধার বিষয়ে বিসিবি সভাপতি ফেব্রুয়ারিতে জানিয়েছিলেন, আইকনিক কিছু একটা করতে চাচ্ছেন তারা। স্টেডিয়ামে একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুমিংপুল, জিমনেশিয়াম যা যা লাগে সব থাকবে। সঙ্গে পাঁচতারকা মানের একটি হোটেলও সেখানে চাচ্ছেন তারা। তবে হোটেল বিসিবি বানাবে না বলেও উল্লেখ করা হয়।