পঞ্চাশের দেখা পেলেন মুস্তাফিজ

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: বিসিবি

মাত্র দুই উইকেটের অপেক্ষা ছিল মুস্তাফিজের। কিন্তু সেই অপেক্ষা ফুরাতে তিন ম্যাচ নিলেন বাঁ-হাতি কাটার মাস্টার মুস্তাফিজ। জিম্বাবুয়ের বিপক্ষে মাইলফলক স্পর্শ করার ম্যাচেও আবার বেশ খরুচে বোলিং করেছেন তিনি। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে দুই উইকেট তুলে নেন এই পেসার। নিজের ৪ ওভারে দেন ৩৮ রান।

তবে খরুচে বোলিং করে হলেও শেষ পর্যন্ত দুটি উইকেট পেয়েছেন মুস্তাফিজ। সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পঞ্চাশ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন। টি-২০ ফরম্যাটে নিজের অভিষেক ম্যাচেই দুই উইকেট পান ফিজ। আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজকে শিকার করেন তিনি। গত চার বছরে সাদা বলের ক্রিকেটে দারুণ ফর্মে ছিলেন এই বাঁহাতি পেসার।

ওয়ানডেতে এরই মধ্যে ছুঁয়েছেন ১০০ উইকেটের মাইলফলক। ত্রিদেশীয় সিরিজের শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই উইকেট পেলেই পঞ্চাশ উইকেট হয়ে যেত তার। কিন্তু ফিজ পান এক উইকেট। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন মুস্তাফিজ। কিন্তু কোন উইকেট পাননি। মুস্তাফিজের তাই অপেক্ষা বাড়ে। জিম্বাবুয়ের বিপক্ষে দুই উইকেট নিয়ে পঞ্চাশের কোটা পূর্ণ করলেন ফিজ। টি-২০ ক্রিকেটে এখন তার উইকেট ৫১টি।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত আন্তর্জাতিক টি২০-তে ৫০-এর বেশি উইকেট পেয়েছেন কেবল সাকিব আল হাসান। ৭৫ ম্যাচে এই অলরাউন্ডারের উইকেট ৯১টি। অন্যদিকে মুস্তাফিজ ৩৩ ম্যাচ খেলে নিয়েছেন ৫১ উইকেট। টি২০-তে নিজের ৪২তম ম্যাচে ৫০ উইকেট স্পর্শ করেছিলেন সাকিব। তিনিও জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ক্রিকেটে নিজের পঞ্চাশ উইকেট পূর্ণ করেন।