ফাইনালে অনিশ্চিত রশিদ খান

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: বিসিবি

খুড়িয়ে খুড়িয়েই ১৪ ও ১৬তম ওভারে বোলিং করেন আফগান অধিনায়ক রশিদ খান। যেভাবে দৌড়ে এসে বল করেন সেভাবে বল করতে পারছিলেন না। শুধু কাঁধ-কব্জির জোর খাটিয়ে গুগলি-লেগ স্পিন দিচ্ছিলেন। তার অন্য অস্ত্রগুলো ব্যবহার করতে পারছিলেন না ঠিকমতো। তারপরও ওই দুই ওভারে রশিদ খানকে পড়তে না পেরে মাহমুদুল্লাহ লেগ বিফোরের ফাঁদে পড়েন। আফিফ হয়ে যান বোল্ড। বাংলাদেশ এক তরফা জয়ের দিকে এগোচ্ছিল। সেই ম্যাচে আবার রঙ ধরান রশিদ খান।

পরে নিজের তৃতীয় ওভারে এসে অবশ্য খরুচে বোলিং করেন আফগান অধিনায়ক রশিদ খান। সাকিব ওই ওভারে একটি ছয় ও দুটি চার মারেন। ম্যাচ বের করে নেন। আফগানিস্তানের জন্য চিন্তার কারণ অধিনায়ক এবং দলের সেরা বোলিং ভরসা রশিদ খান ফাইনালে খেলতে পারবেন কি-না। রশিদ খান শনিবার চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন। ওই চোটে তার মঙ্গলবার মিরপুরে টি-২০ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

রশিদ খান বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভারে ব্যথা নিয়ে উঠে যান। তার মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা তৈরি হলেও অবাক করে মাঠে নামেন আফগান অধিনায়ক। দলের প্রতি নিবেদন নিয়েই করেন তিন ওভার বোলিং। তার ইনজুরির অবস্থা নিয়ে আফগানিস্তান ক্রিকেট দলের ম্যানেজার নাজিম জার আব্দুল রহিম জাই বলেন, 'সে মাঠে নেমে ভালোই খেলেছে। দেখি সামনের ম্যাচে কী হয়। তার সুস্থ হয়ে ওঠার জন্য আমাদের হাতে এখনও দুই-তিনদিন সময় আছে।'

রহিম জাই বলেন, 'আশা করছি তার ইনজুরি খুব একটা গুরুতর নয়। সে আমাদের দলের মূল খেলোয়াড়, আমাদের অধিনায়ক। আমরা তাকে আগামীকাল এবং তার পরের দিন পর্যন্ত পর্যবেক্ষণে রাখবো।' বাংলাদেশ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মুখোমুখি হবে।