কোচের ওপর আস্থা হারিয়েছেন মেসিরা

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ইএসপিএন

বার্সেলোনার কিছু তারকা ফুটবলার কোচ এরনেস্তো ভালভার্দের ওপর আস্থা হারিয়েছেন। তারা ভালভার্দেকে আর কোচ হিসেবে চান না। মৌসুমে বার্সেলোনা খুবই বাজে শুরু করেছে। পাঁচ ম্যাচ শেষে দুই জয়, দুই হারে এবং ড্রতে পাঁচ পয়েন্ট নিয়ে টেবিলে সাতে আছে লা লিগার সর্বশেষ চ্যাম্পিয়নরা। ২৫ বছরের মধ্যে লিগে সবচেয় খারাপ শুরু করেছে কাতালানরা। দলের এই ভরাডুরির জন্য কোচকে দায়ী করছেন বার্সার তারকা ফুটবলাররা।

ক্রীড়া ভিত্তিক সংবাদ মাধ্যম ইএসপিএন সূত্রের বরাত দিয়ে এই খবর দিয়েছে। ম্যাচ শেষে বার্সা কোচ হারের দায় নিজের কাঁধে নেন। তবে ড্রেসিংরুমে খুব হতাশা নিয়ে ফিরে যান। বার্সার ড্রেসিংরুমে ভালো সময় যাচ্ছে না বলেও উল্লেখ করেছে ইএসপিএন। বার্সেলোনা ১-০ গোলে অ্যাথলেটিকো বিলবাওয়ের কাছে হেরে মৌসুম শুরু করে। পরের ম্যাচে ওশাসুনার বিপক্ষে ড্র করে বার্সা। তবে দলের সেরা ফুটবলারদের মৌসুমের শুরুতে পাননি কোচ। এটা ভালভার্দের জন্য হারের একটা কারণ হতে পারে।

বার্সেলোনা মেসি নির্ভর ফুটবল খেলে এটা স্বীকৃত সত্য। কিন্তু মৌসুমের শুরু থেকেই দলের বাইরে মেসি। চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ড ও লা লিগায় গ্রানাডা ম্যাচে মেসি দ্বিতীয়ার্ধে নামলেও ইনজুরির অস্বস্তি এখনও কাটিয়ে উঠতে পারেননি তিনি। অন্যদিকে সুয়ারেজ মৌসুমের শুরুতেই ইনজুরিতে পড়েন। তিনি ফিরেছেন তিন ম্যাচ হলো। উসমান ডেম্বেলে আছেন মাঠের বাইরে। বার্সার ছকের সঙ্গে মানিয়ে না উঠতেই অ্যান্তোনিও গ্রিজম্যানে কাঁধে চাপে বার্সার ভার। কিন্তু তিনি দলের হাল টানতে পারছেন না।

ইএসপিএনের মতে, ভালভার্দে ম্যাচ শেষে বলেন তার দলের ফুটবলারদের মধ্যে জয়ের আকাঙ্ক্ষা কম ছিল। বল দখলে কতৃত্ব করেও তাই গোল করতে পারেনি তারা। তবে বার্সার সিনিয়র ফুটবলারদের ভালভার্দের প্রতি ক্ষোভ নাকি মৌসুমে খারাপ শুরু করা থেকে নয়। দু'বার চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে এগিয়ে থেকেও ভালভার্দের রক্ষণাত্মক ফুটবলের কারণে হেরে যাওয়ার কারণে। বার্সা সর্বশেষ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বড় ব্যবধানে এগিয়ে থেকেও লিভারপুলের কাছে সেমিফাইনালে হেরে যায়। তার আগের মৌসুমে রোমার বিপক্ষে প্রথম লেগে এগিয়ে থেকেও হারতে হয় বার্সার। সেই থেকেই নাকি ভালভার্দের প্রতি অসন্তোস বার্সার সিনিয়রদের।