নাইজেরিয়া নয়, ইংল্যান্ডে খেলবেন আব্রাহাম!

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯     আপডেট: ০২ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ডেইলি মেইল

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮, অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২১ দলে খেলেছেন টেমি আব্রাহাম। খেলেছেন ইংল্যান্ড জাতীয় দলের হয়ে দুটি প্রীতি ম্যাচও। তারপরও টেমি আব্রাহাম পুরোপুরি ইংল্যান্ডের নন। তিনি চাইলে খেলতে পারবেন নাইজেরিয়ার হয়ে। তবে চেলসির এই ২২ বছর বসয়ী তারকা চলতি মাসের ইউরো বাছাইপর্বের দলে থাকলে। আর তিনি যদি ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলতে পারেন তবে নাইজেরিয়ায় যাওয়ার সুযোগ থাকবে না তার।

প্রীতি ম্যাচ দুটি আন্তর্জাতিক হলেও তিনি চাইলে নাইজেরিয়ায় চলে যেতে পারবেন। তবে প্রতিযোগিতামূলক ইউরো বাছাইপর্বে খেললে তিনি আর ইংল্যান্ড ছাড়াতে পারবেন না। ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট বৃহস্পতিবার চেক রিপাবলিক এবং বেলজিয়ামের বিপক্ষে ইউরো বাছাইপর্বের জন্য দল ঘোষণা করবেন। ওই দলে তাই টেমি আব্রাহামকে নেওয়ার সম্ভাবনা খুবই প্রবল।

টেমি আব্রহাম চলতি মৌসুমে চেলসির হয়ে সাত গোল করেছেন। মৌসুমে চেলসির সময়টা ভালো যাচ্ছে না। তবে তরুণ টেমি আব্রাহাম আছেন দুর্দান্ত ফর্মে। চলতি মৌসুমে ক্লাবের হয়ে তার চেয়ে বেশি আর কোন ইংলিশ ফুটবলার গোল করতে পারেননি। ইংল্যান্ড দলে ডাক পাওয়ার জন্য তার এই পারফরম্যান্সই যথেষ্ঠ।

তবে নাইজেরিয়া আগেও চেষ্টা চালিয়েছে এখনও আব্রহামকে জাতীয় দলে নেওয়ার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু তিনি সাড়া দিচ্ছেন না। টেমি আব্রাহামের বাবা মূলত নাইজেরিয়ান। সেই সূত্রে তার বেড়ে ওঠা ইংল্যান্ডে হলেও তিনি নাইজেরিয়ার হয়ে খেলতে পারবেন। কিন্তু ইংল্যান্ডের বয়স ভিত্তিক দলে দারুণ পারফরম্যান্সের পর চেলসির হয়ে দুর্দান্ত ফর্মে থাকা আব্রাহাম নাইজেরিয়াকে না করে দিয়েছে। ইংল্যান্ডের হয়ে এবার খেলতে পারলে টেমিকে দলে নেওয়ার আর সুযোগই থাকবে না নাইজেরিয়ার।