উনি আগে আমার দিদি, মমতা প্রসঙ্গে সৌরভ

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯     আপডেট: ১৭ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গাঙ্গুলি। শুধু আনুষ্ঠানিক নাম ঘোষণার অপেক্ষা। অনেকে মনে করছেন, কলকাতায় বিজেপির প্রচারের স্বার্থে সৌরভকে বোর্ড প্রেসিডেন্ট বানাচ্ছে বিজেপি। তবে সৌরভ সেসব গুঞ্জনকে সুযোগ পেলেই ছক্কা হাঁকাচ্ছেন। মমতা ব্যানার্জিকে নিয়ে সৌরভ গাঙ্গুলি যেমন বললেন, উনি সব কিছুর আগে তার দিদি।

কলকাতার রাজপুত্র ভারতীয় বোর্ডের কর্তা হওয়ায় সোশ্যাল মিডিয়ায় তাকে অভিনন্দনের জোয়ারে ভাসাচ্ছেন সবাই। কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও সৌরভকে শুভেচ্ছা জানিয়েছেন। মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পেয়ে খুশি সৌরভ বলেন, 'মুখ্যমন্ত্রী আমার খুব কাছের মানুষ। আমার দিদিই উনি। মূখ্যমন্ত্রী পরে, আগে আমার দিদি। উনার শুভেচ্ছা পেয়েছি। তার সঙ্গে আমার অসম্ভব ভালো সম্পর্ক। আমি তাকে প্রচণ্ড শ্রদ্ধা করি।'

এর আগে বিজেপি নেতা অমিত শাহর সঙ্গে দিল্লিতে সৌরভের সাক্ষাৎ হয়। এরপর তার বিজেপির সঙ্গে কাজ করার জল্পনা বের হয়। এছাড়া বছর দেড়েক আগে সৌরভ গাঙ্গুলি বিজেপিতে যোগ দিচ্ছেন বলেও খবর বের হয়। তবে স্বয়ং সৌরভ এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন। বলেছেন, এই সংক্রান্ত কোনও আলোচনাই কেউ করেননি তার সঙ্গে।

কলকাতার দাদা নামে পরিচিত সৌরভ গাঙ্গুলি। কলকাতার নেতাদের সঙ্গে তার শুরু থেকেই ভালো সম্পর্ক। ক্ষমতায় থাকা দলের সঙ্গে যেমন সম্পর্ক। তেমনি এর আগে বামফ্রন্টের সঙ্গেও সম্পর্ক ভাল ছিল তাঁর। দলটির মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, নগর উন্নয়মন্ত্রী অশোক ভট্টাচার্যের সঙ্গে সুসম্পর্ক ছিল সৌরভের। আবার তৃণমূলের মমতা ব্যানার্জির সঙ্গেও ভালো সম্পর্ক তার।