এল ক্লাসিকো পিছিয়ে ১৮ ডিসেম্বরে

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

কাতালান স্বাধীনতাকামী নেতাদের জেলে পাঠানোর প্রতিবাদে উত্তাল বার্সেলোনা অঞ্চল। এর প্রভাব যাতে এল ক্ল্যাসিকোতে না পড়ে সেজন্য পূর্বনির্ধারিত সূচি পরিবর্তিত হয়েছে। আগামী ২৬ অক্টোবর ক্যাম্প ন্যুর এল ক্ল্যাসিকো স্থগিত করেছে লা লিগা কর্তৃপক্ষ। নতুন সূচি নির্ধারণ করা হয়েছে ১৮ ডিসেম্বর।

লা লিগা কতৃপক্ষ চেয়েছিল এল ক্লাসিকো আগামী ৪ ডিসেম্বর হোক। কিন্তু তাদের প্রস্তাবে রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনা সম্মত নয়। দু'দল চায় এল ক্লাসিকো ১৮ ডিসেম্বর হোক। সেজন্য লা লিগার প্রথম এল ক্লাসিকোর সূচি পিছিয়ে ডিসেম্বরে নেওয়া হয়েছে। ডিসেম্বর থেকে কোপা ডেল রে শুরু হবে। সেজন্য লা লিগা কতৃপক্ষ চাচ্ছিল তার আগেই এল ক্লাসিকো হয়ে যাক।

এর আগে ক্যাম্প ন্যুতে এল ক্লাসিকো আয়োজনে ঝুঁকি থাকায় বার্সেলোনার মাঠ থেকে সরিয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে নেওয়ার প্রস্তাব দেয় লা লিগা কর্তৃপক্ষ। তারা চেয়েছিল প্রথম সূচির ম্যাচটি বার্নাব্যুতে হোক। আর দ্বিতীয় লেগের এল ক্লাসিকো ক্যাম্প ন্যুতে আয়োজন করা হোক। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দ্বারস্থও হয় তারা। তবে তাদের এই প্রস্তাবে আপত্তি জানায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দুই দল 'না' বলায় নতুন দিন-তারিখ খোঁজার কথা বলে লিগ কর্তৃপক্ষ।

এল ক্লাসিকোর সূচি বদল নিয়ে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেন, এটা তার চিন্তার বিষয় নয়। রিয়াল মাদ্রিদ কতৃপক্ষ যেদিন খেলতে বলবে সেদিনই খেলতে প্রস্তুত তার দল। এটা ২৬ অক্টোবর হোক অথবা ৭ কিংবা ১৮ ডিসেম্বর তার কোন সমস্যা নেই। এল ক্লাসিকো আয়োজন নিয়ে তার নিজস্ব পছন্দ-অপছন্দ আছে বলে উল্লেখ করেন তিনি। তবে সেটা বলবেন না বলে জানান। এল ক্লাসিকো পেছানোয় রিয়ালের অবশ্য কিছুটা লাভবান হচ্ছে। গ্যারেথ বেল, লুকা মডরিচ, টনি ক্রুসরা আছেন ইনজুরিতে। নতুন সূচিতে ইনজুরি মুক্ত দল পাওয়ার সুযোগ আছে জিদানের হাতে।