রিয়াল স্কোয়াডে নেই হ্যাজার্ডও

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯     আপডেট: ১৯ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

গ্যারেথ বেল এবং লুকা মডরিচ ইনজুরির কারণে আগেই রিয়াল মাদ্রিদ স্কোয়াডের বাইরে চলে গেছেন। সেই তালিকায় নতুন যোগ হয়েছে এডেন হ্যাজার্ডের নাম। শনিবার বাংলাদেশ সময় রাতে একটায় মায়োর্কার বিপক্ষে লিগ ম্যাচে এই তিন তারকাকে ছাড়াই খেলতে হবে রিয়াল মাদ্রিদের।

মায়োর্কার বিপক্ষে রিয়ালের ঘোষিত দলে ডাক পেয়েছেন মারিয়ানো দিয়াজ। শুধু মডরিচ-বেল নয় ইনজুরির কারণে রিয়ালের দলে নেই টনি ক্রুসও। মাঝমাঠে জেমস রদ্রিগেজ, ভালভার্দে, ইসকো ও কাসেমিরোয় তাই ভরসা রাখতে হচ্ছে লস ব্লাঙ্কোসদের। এছাড়া উইঙ্গার লুকাস ভাসকেসও আছেন দলের বাইরে। রাইট ব্যাক দানি কারভাহালকে বিশ্রাম দিয়েছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

মায়োর্কার বিপক্ষে রিয়াল মাদ্রিদ স্কোয়াড। ছবি: টুইটার

হ্যাজার্ড অবশ্য ইনজুরির কারণে নয় বরং ব্যক্তিগত কারণে দলের বাইরে আছেন বলে স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছে। তার স্ত্রী চতুর্থ সন্তানের জন্ম দিয়েছেন। এ সময় স্ত্রীর পাশে থাকতেই দল থেকে ছুটি নিয়েছেন ২৮ বছর বয়সী এই তারকা। হ্যাজার্ড চলতি মৌসুমের শুরুতে চেলসি ছেড়ে ১০০ মিলিয়ন ইউরোয় রিয়ালে এসেছেন। ইনজুরির কারণে শুরুর তিন ম্যাচে খেলতে পারেননি তিনি। পরে লা লিগা এবং চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেললেও গোল পেয়েছেন মাত্র একটি।

আক্রমণভাগে রিয়ালের অভিজ্ঞ তারকারা না থাকায় তরুণদের তাই দায়িত্ব নিতে হবে। করিম বেনজেমা থাকবেন আক্রমণের নেতৃত্বে। তার সঙ্গে দুই উইঙ্গে তরুণ ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো গোয়েস কিংবা ব্রাহিম দিয়াজ ও মারিয়ানো দিয়াজদের রসায়ন দেখা যাবে। তরুণ লুকা জোভিকও নিজেকে প্রমাণের সুযোগ পেতে পারেন। রিয়াল মাদ্রিদের ঘোষিত দলে হ্যাজার্ডের জায়গায় ডাক পেয়েছেন ব্রাহিম দিয়াজ।