মায়োর্কাতে হারল রিয়াল, হারাল শীর্ষস্থান

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

আন্তর্জাতিক বিরতির পর লা লিগার ম্যাচে মায়োর্কার বিপক্ষে প্রাপ্তি নেই রিয়াল মাদ্রিদের। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওদ্রিওজলা। লিগ মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে লস ব্লাঙ্কোসরা। পয়েন্ট টেবিলে রাজত্ব করা রিয়াল মাদ্রিদ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে হারিয়েছে শীর্ষস্থান। অথচ এই বার্সা লিগে এক পর্যায়ে ছিল সাতে।

ম্যাচের শুরুর ৭ মিনিটে লোগো জুনিয়রের গোলে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। জিদানের শিষ্যরা শেষ পর্যন্ত চেষ্টা করে গেছেন গোল করতে। জয় না হোক সমতায় ফিরতে। ম্যাচের একদম শেষ সময়ে বক্সের বাইরে থেকে দারুণ দুটি ফ্রি কিক পেয়েছে তারা। কিন্তু গোল করতে পারেননি রামোস-বেনজেমারা। শেষ পর্যন্ত তাই ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়ালের।

ইনজুরির কারণে রিয়ালের স্কোয়াডে এ ম্যাচে বেল-মডরিচ ছিলেন না। বাইরে ছিলেন লুকাস ভাসকেস-টনি ক্রুস। ব্যক্তিগত কারণে শেষ সময়ে ছুটি নেন এডেন হ্যাজার্ডও। অভিজ্ঞ বেনজেমাকে সামনে রেখে রিয়াল তাই ভিনিসিয়াস জুনিয়ার এবং লুকা জোভিককে নিয়ে আক্রমণ সাজায়।

তাদের পেছনে ছিলেন ইসকো এবং জেমস রদ্রিগেজ। তরুণ ভিনি এ ম্যাচেও ভালো খেলেছেন। কিন্তু গোল মুখে তার দূর্বলতা যায়নি। বরং হারের ম্যাচে প্রকটভাবে ফুটে উঠেছে। অন্য দিকে জোভিক এবং ইসকো ম্যাচে বেশ বিবর্ণ ছিল। রিয়ালকে যার খেসারত দিয়ে হয়েছে।

এ নিয়ে লিগে বার্সেলোনার সমান ৯ ‌ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। বার্সা আগের ম্যাচে এইবারের মাঠ থেকে ৩-০ গোলের দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলে এক পয়েন্টের ব্যবধানে শীর্ষে ওঠে। রিয়াল ম্যাচটি জিতলে বার্সা আবার পেছনে পড়ে যেত।

কিন্তু শীর্ষে থাকা জিদানদের এখন বার্সাকে অনুসরণ করে ছুটতে হবে। বার্সার পয়েন্ট হারানোর অপেক্ষা করতে হবে। লিগ টেবিলে সমান নয় ম্যাচ খেলে রিয়ালের এক পয়েন্ট কম নিয়ে তিনে আছে গ্রানাডা। দুই পয়েন্ট ব্যবধানে চারে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।