বাংলাদেশ সিরিজেও বিশ্রামে থাকবেন কোহলি

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

সাকিবদের বিপক্ষে এবারও টি২০ সিরিজে দেখা যাবে না বিরাট কোহলিকে। মুম্বাই মিররের খবর- টাইগারদের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি২০ সিরিজও বিশ্রামে কাটাবেন কোহলি। এক বছর বাদে টি২০ বিশ্বকাপ সামনে রেখে নতুন করে দল গোছাতে চাইছে ভারত, আর সেখানে নতুন কিছু মুখ আনতে চাইছে তারা। কোহলিকে বিশ্রাম দিয়ে এই সিরিজেও অধিনায়ক থাকবেন রোহিত শর্মা।

২০১৮ সালের মাঝামাঝি সময় থেকেই টি২০ সিরিজগুলোতে নিজেকে গুটিয়ে রাখছেন কোহলি। বিশ্বকাপের পর ভারতের গত দুটি টি২০ সিরিজেও খেলেননি তিনি। টি২০ সিরিজ না খেললেও বিরাট কোহলিকে বাংলাদেশের বিপক্ষে দেখা যাবে দুই ম্যাচের টেস্ট সিরিজে। দিল্লি ও নাগপুরের ওই দুটি ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। তাই ওই সিরিজটি নিয়ে কোনো ধরনের পরীক্ষায় যেতে রাজি নন কোহলি।

৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি২০ ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ভারত সফর। ৭ ও ১১ নভেম্বর সিরিজের পরের দুটি ম্যাচ রাজকোট আর নাগপুরে। মুম্বাইয়ের ওই দৈনিকের খবর- তিন ম্যাচের এই টি২০ সিরিজে শিভম দুবে, সুভমান গিল, কৃষ্ণপা গোথাম ও সনজু স্যামসনের মতো তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়া হবে। বাংলাদেশ সিরিজের পরই ভারতের ব্যস্ত সূচিতে থাকছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা সিরিজ। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরও আছে তাদের। সামনের ওই ব্যস্ত সূচির কারণেই বিরাট কোহলিকে বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়ার পক্ষে মত দিয়েছেন নির্বাচকরা।