সিরিজের আগেই বাংলাদেশকে খোঁচা ভারতের

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: স্নিপিং টুল দিয়ে নেওয়া

ভারতের মাটিতে আগামী ৩ নভেম্বর থেকে টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। এই টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। তবে ভারত এখনও দল ঘোষণা করেনি। তারা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে। টেস্ট সিরিজ নিশ্চিত করেছে। দক্ষিণ আফ্রিকাকে ধবলধোলাইয়ের পথে আছে। তাই বলে বাংলাদেশ খোঁচা দেওয়া থেমে নেই ভারতের।   

পেটিএম ভারত ও বাংলাদেশ সিরিজের বিজ্ঞাপন স্বত্ত্ব নিয়েছে। দু'দলের টি-২০ সিরিজ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা একটি প্রোমো ভিডিও ছেড়েছে। শিরোনাম দেওয়া হয়েছে 'ইহান হার না মানা হে'। অর্থাৎ মাঠের খেলায় যায় হোক দু'দলের তর্ক-বিতর্তে হারা যাবে না। এমনই বার্তা দিয়েছে বিজ্ঞাপনটি। ভারতের সাবেক ক্রিকেটার বিরেন্দ্র শেবাগ আছেন ওই বিজ্ঞাপন চিত্রে। ভিডিওতে সিরিজ শুরুর আগেই বাংলাদেশকে খোঁচা দেওয়া হয়েছে।

সাদা বলের মাথায় লাল-সবুজের ক্যাপ দেওয়া হয়েছে। লেখা আছে বাংলাদেশ। প্রতীকি ব্যাট দিয়ে বোঝানো হয়েছে ভারতকে। ব্যাটের হাতলে দেওয়া হয়েছে ভারতীয় জার্সির রঙ। ভারত ও বাংলাদেশের পক্ষে থাকা দুই অ্যানিমেশন চরিত্রের মধ্যে তৃতীয় ব্যক্তি হিসেবে আছেন শেবাগ। ভিডিওতে তাকেও ভারতের প্রতিনিধি হিসেবে দেখানো হয়েছে।

হিন্দি ভাষার ওই ভিডিওতে প্রথম বক্তব্যে বাংলাদেশের পক্ষে থাকা অ্যানিমেশন চরিত্রের মুখ থেকে বলানো হয়েছে, বাংলাদেশে গেলে তোমাদের উড়িয়ে দেব। (বাংলাদেশ গিল্লি উডা দেঙ্গা তুমহারা)। ওদিক থেকে শেবাগের পাশে থাকা ভারতীয় চরিত্রের প্রতিউত্তর, 'আচ্ছা'। এরপর বাংলাদেশের পক্ষ থেকে শেবাগকে বলা হয়েছে খেলো।

শেবাগ আঙুল রাখেন প্রতীকি টেবিলে। বাংলাদেশের ভক্ত সাজা অ্যানিমেশন চরিত্র বলে, পাখিকে উড়িয়ে দিলাম, কবুতরকে উড়িয়ে দিলাম, কাওয়া, পতঙ্গ। (চিড়িয়া উডি, কবুতর উডি, কাওয়া উডি, পতঙ্গ উডি)। শেভাগ বলে চলেন, হ্যা উডি। এরপর লাল-সবুজের ক্যাপ পরা কার্টুন চরিত্র বলে, কোহলি। কোহলিকে উড়িয়ে দিলাম। উড়িয়ে দিলাম। জিত গায়া। (কোহলি। ইয়া কোহলিকো উডা দিয়া। উডা দিয়ারে। জিত গায়া।) ওপাশ থেকে শেবাগ বিরক্তির স্বরে ধ্যাত বলেন।

এরপর বাংলাদেশ দলকে শেবাগ খোঁচ দিয়ে তার পাশে থাকা কার্টুনের উদ্দেশে বলেন, এখানেই এভাবে উড়তে শুরু করে দিয়েছে। প্রথমবার যদি ভারতের বিপক্ষে টি-২০ জিতে যায় তাহলে না জানি কী করবে। (ইহানে ইতনা উড়রাহাহে। আগার টি-২০ নে পেহেলিবার জিতগায়া তো পাতা নাহি কিয়া কারেগা ইয়ার)।