সাইফউদ্দিনের ভারত সফর অনিশ্চিত

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

অনেকদিন ধরেই পিঠের (নিচের অংশে) ইনজুরি বয়ে বেড়াচ্ছেন সাইফউদ্দিন। ওই ইনজুরি নিয়েই আফগানিস্তান-জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টি-২০ ত্রিদেশীয় সিরিজ খেলেছেন সাইফউদ্দিন। তবে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ভারত সফরে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে তার। কারণ ওই পিঠের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি এই অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা ভারতে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। ওই সিরিজের দলে আছেন সাইফউদ্দিন। কিন্তু নির্বাচকরা তার বিকল্প খুঁজতে শুরু করেছেন। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু রোববার ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বলেন, 'আমার মনে হয়না ভারতের বিপক্ষে (টি-২০ সিরিজে) সে খেলতে পারবে।'

মিনহাজুল আবেদিন বলেন, 'আমরা দলের ফিজিও জুলিয়ন ক্যালেফাতোর সঙ্গে কথা বলেছি। তাকে একটা ফাইনাল সিদ্ধান্ত নেওয়ার জন্য বলা হয়েছে। তবে আমি যা বুঝতে পারছি সে ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারবে না।'

সাইফউদ্দিন ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই ইনজুরিতে আছেন। বিশ্বকাপের সময়ও ব্যথানাশক খেয়ে তিনি খেলেছেন। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যথা বেড়ে যাওয়ায় তিনি এক ম্যাচ দলের বাইরেও ছিলেন। বিশ্বকাপের পর শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের ঘোষিত দলে রাখা হয় তাকে। যদিও তখন তিনি সুস্থ ছিলেন না। পরে তাই সাইফকে দল থেকে সরিয়ে নেওয়া হয়। এরপর আবার ঘরের মাঠে ত্রিদেশীয় টি-২০ সিরিজের দলে নেওয়া হয় তাকে।

সেখানে বাংলাদেশ দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখান সাউফউদ্দিন। তখন সিদ্ধান্ত ছিল ঘরের মাঠের ওই সিরিজ শেষে তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো হবে। কিন্তু এখনও সেটা হয়ে ওঠেনি। দেশের ক্রিকেটাররা যখন ঘরোয়া জাতীয় লিগ খেলছেন সাইফউদ্দিন তখন নিরবে লড়ে যাচ্ছেন ইনজুরি থেকে সেরে উঠতে। বোর্ড অবশ্য বায়োমেকানিক্যাল টেস্টের জন্য তাকে ইংল্যান্ডে পাঠানোর চিন্তা করছে।