'ক্রিকেটারদের ধর্মঘটের বিষয়টি দ্রুতই সমাধান করবো'

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯     আপডেট: ২১ অক্টোবর ২০১৯      

ক্রীড়া প্রতিবেদক

ছবি: বিসিবি

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড শেষ হয়েছে রোববার। সোমবারই জাতীয় লিগসহ ঘরোয়া ক্রিকেট ও ক্রিকেটারদের সুযোগ-সুবিধা নিয়ে নানা অসন্তোষ প্রকাশ করে ধর্মঘট ডেকেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সংবাদ সম্মেলনে করে পেশ করেছেন ১১ দফা দাবি। তাদের দাবি মানা না হলে সকল ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন। ক্রিকেটারদের এই ধর্মঘটে কিছুটা বিস্মিত হয়েছেন বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী।

সংবাদ মাধ্যমের কাছে তিনি দাবি করেছেন, ক্রিকেটাররা তাদের দাবি-দাওয়া নিয়ে তাদের সঙ্গে আগে আলাপ করেনি। বোর্ড কর্তারা সংবাদ মাধ্যম মারফতে ক্রিকেটারদের সংবাদ সম্মেলনের কথা জেনেছেন। ধর্মঘট না ডাকার আহ্বানও করেছেন। তবে ক্রিকেটাররা চেয়েছেন, তাদের দাবি দাওয়া সংবাদ মাধ্যমের সহায়তার বোর্ডকে জানাতে।

বিসিবি'র সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'আমাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে তারা এ নিয়ে যোগাযোগ করেনি। আমরা মিডিয়ার মাধ্যমে বিষয়টি জেনেছি। আমাদের জন্য এখন তাই এ নিয়ে কোন মন্তব্য করা কঠিন।' তিনি বলেন, আমরা তাদের দাবিগুলো জানলাম। এখন যত দ্রুত সম্ভব তাদের ধর্মঘটের বিষয়টি সমাধানের চেষ্টা করবো।'

ক্রিকেটাররা এর আগেও বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বোর্ডের কাছে গেছেন। বোর্ড সাধ্যমতো তাদের দাবি পূরণের চেষ্টা করেছেন বলে উল্লেখ করেন এই বোর্ড কর্মকর্তা। বলেন, 'ক্রিকেটারদের নতুন এই দাবিগুলোও বোর্ড পর্যায়ে আলাপ করা হবে।' তবে বিসিবির প্রধান নির্বাহি ক্রিকেটারদের এই ধর্মঘটকে 'ক্রিকেটার বিদ্রোহ' বলতে নারাজ।

তিনি বলেন, 'আমাদের ক্রিকেটাররা বোর্ডেরই অংশ। যে ঘটনাই ঘটুক আলোচনার মধ্য দিয়ে একটা সিদ্ধান্তে পৌঁছাতে হবে।' ভারত সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা আছে। ২৪ অক্টোবর জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের খেলা শুরুর কথা। বাংলাদেশ আগামী ৩ নভেম্বর ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলবে। ক্রিকেটারদের এই ধর্মঘটের কারণে বাংলাদেশ দলের ভারত সফর অনিশ্চয়তার মুখে পড়ে গেল।