আলোচনা না করে ক্রিকেটারদের আন্দোলন অযৌক্তিক: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল— ফাইল ছবি

বোর্ডের সঙ্গে কোনো ধরনের আলোচনা না করে জাতীয় দলের ক্রিকেটারদের আন্দোলনে যাওয়া যুক্তিযুক্ত পন্থা নয় বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ১১ দফা দাবিতে জাতীয় দলের খেলোয়াড়রা আন্দোলনে গেছেন। তাদের কয়েকটি দাবি যৌক্তিক। এসব দাবির সঙ্গে আমিও একমত। তবে তাদের আন্দোলনের পন্থা ঠিক হয়নি। আন্দোলনে যাওয়ার আগে তাদের দাবির বিষয়ে বোর্ডের সঙ্গে আলোচনা করা উচিত ছিল।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে 'হার্টসবুক প্রিমিয়ার লীগ (এইচবিপিএল) টি২০ ক্রিকেট টুর্নামেন্টে'র মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশি সামাজিক যোগাযোগ মাধ্যম 'হার্টসবুক' এ টুর্নামেন্টের আয়োজন করছে।

হার্টসবুকের চেয়ারম্যান ও সিইও মেজবাহ্‌ উদ্দিন সরকার রুবেলের সভাপতিত্বে মহরত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হার্টসবুকের ভাইস চেয়ারম্যান ও ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, শামিমা সরকার প্রমুখ।

সভাপতির বক্তব্যে মেজবাহ্‌ উদ্দিন সরকার রুবেল বলেন, হার্টসবুকের এ আয়োজন দেশের উদীয়মান ও মেধাবী ক্রিকেটার বের করে আনবে। ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে অংশগ্রহণের মাধ্যমে এসব মেধাবী ক্রিকেটার বাংলাদেশের মুখ আরও উজ্জ্বল করবে।

বক্তব্য শেষে কেক কেটে টুর্নামেন্টের মহরতের উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্য অতিথিরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম হার্টসবুক বা এইচবির পৃষ্ঠপোষকতায় সারাদেশে এই ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। দেশের সব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় এবং জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন ক্লাব থেকে নারী ও পুরুষ ক্রিকেটাররা এতে অংশ নিতে পারবেন।

টুর্নামেন্টে অংশগ্রহণ ও রেজিস্ট্রেশন করতে হলে যে কোনো স্মার্টফোনের সাহায্যে গুগল প্লে-স্টোর থেকে heartsbook.com  অ্যাপটি ডাউনলোড করে সাইনআপ করতে হবে। এরপর ইভেন্টস অপশনে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে।