বিকেলে ক্রিকেটারদের সঙ্গে বৈঠক বিসিবির

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯     আপডেট: ২৩ অক্টোবর ২০১৯      

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ফাইল

ভারত সিরিজের ক্যাম্প শুরু হবে আগামী শুক্রবার থেকে। তার আগে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু হবে। এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে কিছুটা চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকরা। মঙ্গলবার সংবাদ সম্মেলনে করে ক্রিকেটারদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বিসিবি সভাপতি। বোর্ড হার্ডলাইনে যাওয়ার ইঙ্গিত দিয়েছে। সঙ্গে আলোচনার পথ খোলাও রেখেছে।

ক্রিকেটাররা আলোচনার জন্য বিসিবির কাছে না গিয়ে বরং সংবাদ মাধ্যমের কাছে গেছে বলে তারা ক্ষুব্ধ হয়েছেন। সমস্যা সমাধানের জন্য বোর্ড পরিচালকরা নিজেরাই ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছেন বলে জানান তারা। তবে ক্রিকেটাররা তাদের ফোন ধরছেন না। কাল দুপুরে বিসিবির সংবাদ সম্মেলনে সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে পারছে না বোর্ড। কেউ ফোন ধরছে না।

তবে বুধবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন তারা। বুধবার বিকেল পাঁচটায় ক্রিকেটাররা বিসিবির কার্যালয়ে আসছেন। তাদের সঙ্গে সংকট সমাধানের ব্যাপারে আলোচনা হবে বোর্ড কর্মকর্তাদের। বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ হয় বিসিবির।

বোর্ডের প্রধান নির্বাহি তামিমের সঙ্গে যোগাযোগ করলে তামিম জানান, সতীর্থদের সঙ্গে এ নিয়ে কথা বলে জানবেন তিনি। ক্রিকেটাররা যেখানে বসতে চায় বোর্ড কর্মকর্তারা সেখানেই বসবে বলেও উল্লেখ করেন বিসিবির সিইও। মঙ্গলবার বোর্ড সভাপতির সংবাদ সম্মেলনের পর ক্রিকেটাররা আজ তাদের সিদ্ধান্ত জানাবেন বলেও জানা গেছে। 

বাংলাদেশের ক্রিকেটাররা ১১ দফা দাবিতে ধর্মঘটে গেছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন তারা। প্রথম শ্রেণির ক্রিকেটের পারিশ্রমিক, সুযোগ-সুবিধা, বিপিএল, প্রিমিয়ার লিগ ভিন্ন নিয়মে হওয়া। জাতীয় দলে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা বাড়ানোসহ ঘরোয়া ক্রিকেটের কাঠামো মান সম্মত করা নিয়ে ১১ দফা দিয়েছেন তারা। মঙ্গলবার সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ধর্মঘটকে 'ষড়যন্ত্রের অংশ' বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি।