ক্রিকেটারদের মাঠে ফেরাতে মাশরাফিকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯     আপডেট: ২৩ অক্টোবর ২০১৯       প্রিন্ট সংস্করণ     

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ফাইল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেটারদের মাঝে চলমান সংকট নিরসনে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকেলে বেতন-ভাতাদি বাড়ানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘট ডাকেন ক্রিকেটাররা। দাবি-দাওয়া না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

এ অবস্থায় মাশরাফি বিন মুর্তজাকে মঙ্গলবার তলব করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দায়িত্ব দিয়েছেন ক্রিকেটের চলমান সংকট নিরসনে ভূমিকা রাখতে।

মাশরাফি এখনও অফিসিয়ালি ওয়ানডে দলের অধিনায়ক। ক্রিকেটের যে কোনো সংকটকালে তার অগ্রণী ভূমিকা থাকবে, এটাই স্বাভাবিক। যদিও তাকে ছাড়াই দাবি-দাওয়া আদায়ে ধর্মঘটের ডাক দিয়েছেন দেশের প্রথম সারির ক্রিকেটাররা। এ নিয়ে খানিকটা আক্ষেপ আছে তার, সাকিবদের দাবি-দাওয়ার ব্যাপারে সমর্থনও দিয়েছেন তিনি।

বিসিবির সহ সভাপতি মাহাবুবুল আনাম সমকালকে বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাশরাফি বিন মুর্তজাকে ডেকেছিলেন। তার কাছ থেকে ক্রিকেটের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত শুনেছেন। এরপর মাশরাফিকে দায়িত্ব দিয়েছেন ক্রিকেটারদের মাঠে ফিরে আসার বার্তা দিতে।'

আন্দোলনরত ক্রিকেটারদের কাছে এরইমধ্যে প্রধানমন্ত্রীর এই বার্তা পৌঁছে দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বিসিবি আশাবাদী, প্রধানমন্ত্রীর এই বার্তা পেয়ে ক্রিকেটাররা মাঠে ফিরে আসবেন। জাতীয় লিগ এবং ভারত সফরের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন তারা।

আপাতত তাই বিসিবি ও ক্রিকেটারদের মধ্যে তৃতীয় পক্ষের ভূমিকা নিতে চলেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

সাকিব আল হাসান জানিয়েছেন, সবার সঙ্গে কথা বলে আজ একটা সিদ্ধান্ত জানাবেন তারা।

বোর্ড কর্মকর্তারা এখন চেয়ে আছেন মাশরাফি বিন মুর্তজার দিকে। কয়েক মাস ধরে মাশরাফি নিজেই ক্রিকেট থেকে কিছুটা দূরে আছেন। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আবারও চেনা আঙিনায় ফিরতে হচ্ছে তাকে। ক্রিকেটারদের বোঝাতে হচ্ছে দেশের স্বার্থে ফিরে আসতে হবে মাঠে।