সালাহর ইনজুরি গুরুতর নয়

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ডেইলি মেইল

লিভারপুলের মিসরীয় তারকা মোহামেদ সালাহকে ট্যাকল করার বর্ণবাদী মন্ত্যবের শিকার হতে হয়েছে হামজা চৌধুরীকে। তাকে 'কালো পশুর' সঙ্গে তুলনা করা হয়েছে। এশিয়ার নোংরা মানুষ বলা হয়েছে। বাংলাদেশি বংশোদ্ভূত হওয়ার বলা হয়েছে বাংলাদেশে ফিরে আসতে। লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে লেস্টারের মিডফিল্ডার হামজা বাজেভাবে সালাহকে ট্যাকল করেন। এ নিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ পর্যন্ত ক্ষোভ প্রকাশ করেছেন। তবে সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী সালাহর চোট গুরুতর নয়।

সালাহ তার পায়ের গোড়ালিতে চোট পান। তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। এরপর মনে করা হয়েছিল লম্বা সময়ের জন্য তিনি মাঠের বাইরে ছিটকে যাবেন। স্ক্যান করে পাওয়া রিপোর্ট অনুযায়ী, তার চোট গুরুতর নয় বলে জানা গেছে। তবে সালাহ জাতীয় দলের হয়ে আগামী সোমবারের ম্যাচে খেলতে পারবেন না। তবে লিভাপুলের জার্সিতে আন্তর্জাতিক বিরতির পর প্রথম ম্যাচেই খেলতে পারবেন বলে আশা করা হচ্ছে।

লিভারপুল আগামী ২০ অক্টোবর ইংলিশ লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ খেলবে। ওই ম্যাচে মোহামেদ সালাহ ফিরতে পারবেন বলে মনে করছে লিভারপুল কতৃপক্ষ। তারা ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম গোলকে এমনটাই জানিয়েছে। এরপর ২৪ অক্টোবর গেঙ্কের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলবে অল রেডসরা। ওই ম্যাচে পুরোপুরি ফিট সালাহকে পাওয়ার আশা করতেই পারেন লিভারপুল বস ক্লপ। এছাড়া অলরেডস ভক্তদের জন্য ভালো খবর হচ্ছে ইনজুরি কাটিয়ে লিভারপুল গোলরক্ষক অ্যালিসন ফেরার অপেক্ষায় আছেন। লেস্টারের বিপক্ষেই তিনি খেলতে পারতেন। তবে টিম ম্যানেজমেন্ট ব্রাজিল গোলরক্ষককে নিয়ে ঝুঁকি নেয়নি।