সৌরভ-পাপনের বৈঠকে কলকাতা টেস্ট

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯       প্রিন্ট সংস্করণ     

ক্রীড়া প্রতিবেদক, ইন্দোর থেকে

কলকাতা টেস্ট শুধু একটি ম্যাচের মধ্যে সীমাবদ্ধ নেই। এর ব্যাপ্তি মাঠের খেলার বাইরেও। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলীর কিছু করে দেখানোরও ম্যাচ এটি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় তার বিসিসিআই সভাপতি নির্বাচিত হওয়ার পরই তো দিবারাত্রির করা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সৌরভের চাওয়াকে গুরুত্ব দিয়ে গোলাপি বলে কৃত্রিম আলোর নিচে টেস্ট ম্যাচ খেলতে সম্মতি জানিয়েছে।

দ্বিপক্ষীয় এই সম্পর্ককে সৌরভ আরও উচ্চতায় নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। বাংলাদেশ-ভারতের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচে বিসিসিআই নতুন সভাপতি নিমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। নরেন্দ্র মোদিকেও এই মঞ্চে নেওয়ার চেষ্টা করেছিলেন সৌরভ। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন আরও গণ্যমান্য ব্যক্তিও। সৌরভের অতিথি হওয়ার নিমন্ত্রণ পেয়েছেন টাইগার প্রথম টেস্ট দলের সদস্যরাও।

বিসিবির কর্মকর্তারাও থাকছেন কলকাতার দিবারাত্রির টেস্টে। রোববার এই আয়োজন নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে সৌরভের বৈঠক হয় কলকাতায়। যেখানে বাংলাদেশ অংশের বিষয়গুলো উঠে এসেছে। সিইও নিজামউদ্দিন চৌধুরী জানান, টেস্ট ম্যাচ দেখতে বাংলাদেশ থেকে যে অতিথিরা আসবেন সে ইস্যুতে কথা হয়েছে।

২২ থেকে ২৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে হবে দিবারাত্রির টেস্ট ম্যাচটি। ঐতিহাসিক এ ম্যাচটি ঘিরে যেমন আবেগ আছে, তেমনি টাইগারদের ভালো করার চ্যালেঞ্জও থাকছে। এসজির তৈরি গোলাপি বলে, কোনো প্রকার গেম প্রস্তুতি ছাড়াই খেলতে হবে টাইগারদের।