ব্রাজিল তারকার প্রেরণা আর্জেন্টিনা স্ট্রাইকার

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ব্রাজিলের সেরা স্ট্রাইকার হতে আর্জেন্টিনা স্ট্রাইকারের কাছ থেকে প্রতিদিন শিখছেন গ্যাব্রিয়েল জেসুস। ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো তার প্রেরণা বলে জানান জেসুস। লিগে তার সতীর্থ প্রায় প্রতি ম্যাচেই গোল করেন। তার কাছ থেকে গোল করা শিখে জাতীয় দলের সতীর্থ নেইমারের মতো হতে চান কোপা আমেরিকা জয়ী এই ব্রাজিল স্ট্রাইকার।

আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে প্রীতি ম্যাচ খেলতে সংযুক্ত আরব আমিরাতে আছেন জেসুসরা। এর আগে আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবে প্রীতি ম্যাচে ১-০ গোলে হেরেছে ব্রাজিল। ওই ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জেসুস। অথচ গোল করার দায়িত্ব তার কাঁধেই ছিল। নেইমার না থাকায় জেসুস তাই পেনাল্টি মারার দায়িত্ব পান এবং তা মিস করেন।

জাতীয় দলের হয়ে ৩৮ ম্যাচ খেলে জেসুস ১৮ গোল করেছেন। সেখানে নেইমারের নামের পাশে আছে ৬১ গোল। তার পর্যায়ে যেতে তাই জেসুসের অনেক পথ পাড়ি দিতে হবে। তবে ব্রাজিল তারকা সেই চ্যালেঞ্জ নিচ্ছেন। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচেই তিনি গোল করতে চান। পূরণ করতে চান নেইমারের অভাব।

জেসুস বলেন, 'আমার স্বপ্ন নেইমার যে পর্যায়ে গেছেন সেই পর্যায়ে যাওয়া। তার মতো ব্রাজিলের হয়ে একশ' ম্যাচ খেলা। জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় নাম তোলা। কিন্তু আমি জানি, তার জন্য প্রতি ম্যাচেই আমাকে অনেক খাটতে হবে। ব্রাজিলের হয়ে, ম্যানসিটির হয়ে আমাকে পরিশ্রম করতে হবে। সঙ্গে আমাকে গোলও করতে হবে।'

সেজন্য আগুয়েরোর কাছ থেকে জেসুস শিখছেন বলে জানান, 'ম্যানসিটির হয়েই আমি গোল করার অভ্যাস গড়ে তুলতে চাই। সেজন্য আমি আগুয়েরোর সঙ্গে পরিশ্রম করি। তিনি শীর্ষ পর্যায়ের একজন ফুটবলার। ম্যানসিটির সর্বোচ্চ গোলদাতা। প্রতি ম্যাচেই তিনি গোল করেন। আমার বয়স মাত্র ২২ বছর। আমি জানি, আমাকে এখনও অনেক শিখতে হবে। আমি সেটা করতে চাই।'