অঞ্জলি চাঁদের বিশ্বরেকর্ড

রান না দিয়েই ৬ উইকেট!

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯      

স্পোর্টস ডেস্ক

প্রথম, দ্বিতীয়, তৃতীয় বা চতুর্থ নয়, বল হাতে পেয়েছিলেন তিনি পঞ্চম বোলার হিসেবে। ততক্ষণে প্রতিপক্ষের ৪ উইকেট চলেও গেছে। ঠিক এমনই এক পরিস্থিতিতে দাঁড়িয়ে নারী টি২০'র বিশ্বরেকর্ডটি করে ফেললেন অঞ্জলি চাঁদ। নেপালের ডানহাতি এ মিডিয়াম পেসার মালদ্বীপের বিপক্ষে ৬ উইকেট নিয়েছেন একটিও রান না দিয়ে। নারী-পুরুষ মিলিয়ে আন্তর্জাতিক টি২০-তে এটিই সেরা বোলিং।

সোমবার এসএ গেমস ক্রিকেটের নারী ইভেন্টের ম্যাচটি ছিল নেপালের পোখারায়। অঞ্জলি সপ্তম ওভারে এক বল বিরতি দিয়ে দিয়ে নেন ৩ উইকেট, নবম ওভারে দুটি আর একাদশ ওভারের প্রথম বলে নেন একটি। মোট ১৩ বলের ৬টিতেই উইকেট, রান নেই বাকি ৭ বলেও। ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই অঞ্জলির বোলিং ফিগার দাঁড়ায় ২.১-২-০-৬। নারী টি২০-তে এটিই সেরা বোলিং। 

যাদের বিপক্ষে অঞ্জলি কীর্তি গড়েছেন, আগের রেকর্ডটি ছিল সেই মালদ্বীপেরই মাস এলিসার। এ বছরের জানুয়ারিতে ব্যাংককে চীনের বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া শুন্য রানে ৫ উইকেট নেওয়ার কীর্তি আছে তানজানিয়ার নাসরা সাইদির। গতকাল অঞ্জলির বিধ্বংসী বোলিংয়ে মালদ্বীপের মেয়েরা অলআউট হয়ে যায় মাত্র ১৬ রানে। যে রান তাড়া করতে মাত্র ৫ বল লেগেছে স্বাগতিকদের।