ওল্ড ট্রাফোর্ডে ফেরা সুখকর হলো না মরিনহোর

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: দ্য গার্ডিয়ান

'স্পার্স ভক্তরা আমাকে মেনে নিয়েছেন। এখনও আপন করে নেননি।' প্রথম তিন ম্যাচে দলকে জয় এনে দিয়ে এমনই মন্তব্য করেছিলেন মরিনহো। মাউরিসিও পচেত্তিনো টটেনহ্যামকে অনেক উচুতে রেখে গেছেন। মরিনহোকে দ্রুত আপন করে নেওয়া ভক্তদের জন্য কঠিন। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে পরীক্ষায় জিততে পারলে অবশ্য ভক্তদের মন পাওয়ার পথে একধাপ এগিয়ে যেতেন মরিনহো।

কিন্তু সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ফেরা সুখকর হলো না মরিনহোর। তার দল টটেনহ্যাম ম্যাচটি হেরেছে ২-১ ব্যবধানে।

টটেনহ্যামের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ছয় মিনিটের মাথায় ইংল্যান্ডের তরুণ তারকা রাশফোর্ড গোল করে দলকে লিড এনে দেন। কিন্তু সেই লিড নিয়ে ওলে গুনার সোলসকায়েরের দল প্রথমার্ধ শেষ করতে পারেনি। নতুন ক্লাবে মরিনহোর প্রিয় ছাত্র ডেল আলি ৩৯ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান।

দ্বিতীয়ার্ধে নিশ্চয় নতুন ছক নিয়ে নেমেছিলেন দু'দলের কোচ। কিন্তু জয় হয়েছে তরুণ কোচ সোলসকায়েরের। দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি পেয়ে যায় ম্যানইউ। তা থেকে ম্যাচের ৪৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন রাশফোর্ড। শেষ পর্যন্ত ওই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে রেডসরা।

ম্যাচে অবশ্য বল দখল থেকে শুরু করে সফল পাস দেওয়ার ক্ষেত্রে দু'দল সমানে সমানে লড়াই করেছে। তবে স্পার্সরা খুব বেশি আক্রমণ তুলতে পারেনি। তারা গোলের মুখে মাত্র তিনটি শট নেয়। রেডসদের শট ছিল সেখানে সাতটি।