কোপায় আর্জেন্টিনার গ্রুপে চিলি-উরুগুয়ে

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

২০১৫ আর ২০১৬; পরপর এই দু'বছর ফাইনালে উঠে শূন্য হাতে ফিরতে হয় আর্জেন্টিনাকে। দু'বারই আবার টাইব্রেকারে। তার একবার তো দলনেতা লিওনেল মেসিই অভিমান করে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন। শেষমেশ যদিও আর্জেন্টিনার রথী-মহারথীদের অনুরোধে মান ভাঙে মেসির।

আবার ফেরেন দেশের জার্সিতে। অবশ্য ফেরার পরটা মধুর হয়নি এই আর্জেন্টাইন সুপারস্টারের। রাশিয়া বিশ্বকাপের মাঝপথ থেকে ফিরে আসার পর ব্রাজিলে কোপার মিশনেও সফল হতে পারেনি তার দল। চিলিকে হারিয়ে টুর্নামেন্টের তৃতীয় হয় তারা। ঘুরেফিরে কোপায় আবারও এলো সেই চিলির নাম।

আগামী বছর মাঠে গড়াবে কোপা আমেরিকার ৪৭তম আসর। যার যৌথ আয়োজক আবার আর্জেন্টিনা ও কলম্বিয়া। সম্প্রতি হয়ে গেল ওই টুর্নামেন্টের আনুষ্ঠানিক ড্র। যেখানে 'এ' গ্রুপে থাকা আর্জেন্টিনা পেল চিলিকে। আরেক জনপ্রিয় দেশ ব্রাজিলের সঙ্গে পড়েছে কলম্বিয়া। চিলি ছাড়াও আর্জেন্টিনার গ্রুপে আছে উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া ও অস্ট্রেলিয়া। আর ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেল কাতার, ভেনেজুয়েলা, ইকুয়েডর আর পেরুকে।

প্রতিবারের মতো আগামী আসরেও লাতিন অঞ্চলের ১০ দলের সঙ্গে আমন্ত্রিত হয়ে খেলবে দুটি দেশ। তারা হলো কাতার ও অস্ট্রেলিয়া। এরই মধ্যে 'কোপা-৪৭' সামনে রেখে দল গোছাতে শুরু করেছে দলগুলো। ক্লাব ফুটবলের বিরতিতে প্রীতি ম্যাচ দিয়ে চলছে পরীক্ষা-নিরীক্ষাও।