হাসপাতালে ভর্তি জহির-তালেব

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

সকালে সুস্থই ছিলেন জহির রায়হান। দৌড়াবার প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু হঠৎ করেই অসুস্থ হয়ে গেলেন তিনি। নাক দিয়ে ঝরতে থাকে অনবরত রক্ত। দ্রুতই নিয়ে যেতে হয় হাসপাতালে। এসএ গেমসের ৪০০ মিটার দৌড়ে পদকের স্বপ্নে তাই ছেদ পড়ে তার।

কাঠমান্ডুর উচ্চতাজনিত কারণে শ্বাসকষ্ট শুরু হয় জহিরের। তিনি তাই ট্রাকে দৌড়াতে পারেননি। অথচ দৌড়ে স্বর্ণ জয়ের জন্য তিনিই ছিলেন বাংলাদেশের বড় ভরসার নাম।

একই সমস্যায় পড়েন বাংলাদেশের আরেক অ্যাথলেট আবু তালেবেরও। দুজনকেই স্টেডিয়ামের পাশের ব্লু ক্রস হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা জানান, উচ্চ রক্তচাপজনিত কারণে জহির ওই সমস্যায় পড়েছেন। তিনি আপাতত খেলতে পারবেন না। আবু তালেবের খেলার সম্ভাবনাও কম বলে জানিয়েছেন তারা।

বাংলাদেশ দলের ম্যানেজার মোজাম্মেল হোসেন বলেন, 'জহিরকে না খেলার পরামর্শ দিয়েছেন ডাক্তার। এসএ গেমসে আর খেলতে পারবে না সে।'

জহির কেনিয়ায় ২০১৭ সালে যুব অ্যাথলেটিকসে সেমিফাইনালে উঠে  সাড়া ফেলে দেন। চলতি বছরের জানুয়ারিতে জাতীয় অ্যাথলেটিকসে ৪০০ মিটারে রেকর্ড গড়ে স্বর্ণ পদক জেতেন তিনি। সর্বশেষ গত নভেম্বরে ভারতের অন্ধ্র প্রদেশে জুনিয়র অ্যাথলেটিকসে স্বর্ণ জেতেন জহির। কিন্তু কাঠমান্ডুতে গল্পটা তার লেখা হলো না।