এল ক্লাসিকো খেলা হচ্ছে না হ্যাজার্ডের

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯   

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

ছবি: মার্কা

রিয়াল কোচ জিদেদিন জিদানকে চিন্তায় ফেলে দিয়েছে এডেন হ্যাজার্ডের ইনজুরি। ইনজুরির কারণে মৌসুমের শুরুতে রিয়ালের হয়ে খেলতে না পারা হ্যাজার্ড ছন্দে ফিরছিলেন। কিন্তু তার ডান হায়ের গোড়ালিতে চিড় আবার ছিটকে দিল তাকে। মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় তাই তিনি খেলতে পারবেন না। বদলি সূচি অনুযায়ী, আগামী ১৮ ডিসেম্বর ক্যাম্প ন্যুতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগে সান্তিয়াগো বার্নাব্যুতে পিএসজির বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন হ্যাজার্ড। সাবেক চেলসি তারকা হ্যাজার্ড তার জাতীয় দলের সতীর্থ টমাস মুনিয়েরের সঙ্গে মাঠে ধাক্কা খান। ফ্রান্স কোচ জিদান ভেবেছিলেন এটা ছোট কোন আঘাত হবে। কিন্তু সেই আঘাতই এল ক্লাসিকো থেকে ছিটকে দিচ্ছে হ্যাজার্ডকে।

হ্যাজার্ডের ইনজুরি যে গুরুতর সেটা বোঝা যায় বুধবার তিনি ক্লাব সতীর্থদের সঙ্গে ক্রিস্টমাস ডিনারে যোগ দিলে। এরপর হ্যাজার্ডকে রিয়ালের মেডিকেল পর্যবেক্ষকরা দেখে জানান যে, তার চোট গুরুতর। গোড়ালিতে চিড় ধরা পড়েছে। তিনি ক্যাম্প ন্যুতে এল ক্লাসিকোয় খেলতে পারবেন না। জিদান অবশ্য আগেই হ্যাজার্ডের ইনজুরি নিয়ে সতর্কতা অবলম্বন করেছেন। তিনি আগেই জানিয়েছেন, বেলজিয়াম তারকা নতুন বছরের আগে আর মাঠে নামছেন না।

এডেন হ্যাজার্ড দলে না থাকলে ছকে বদল আনতে হবে রিয়াল কোচ জিদানের। সেক্ষেত্রে ৪-৪-২ ফরমেশনে তিনি দল সাজাতে পারেন। করিম বেনজেমা এবং গ্যারেথ বেলকে দিতে পারেন আক্রমণ সামলানোর দায়িত্ব। তবে গেল মৌসুমে সান্তিয়াগো সোলারির অধীনে এল ক্লাসিকো ম্যাচে দুর্দান্ত খেলেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। তার ওপরেও আস্থা রাখতে পারেন ব্লাঙ্কোস কোচ। এল ক্লাসিকোতে শুধু হ্যাজার্ড নয় অনিশ্চিত মার্সেলোও।