মেসির রেকর্ড হ্যাটট্রিকে শীর্ষস্থান বার্সার

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ইভেনিং স্ট্যান্ডার্ড

মেসির রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি'অর জয়ের স্মৃতিটা তরতাজা। ক্যাম্প ন্যুতে তাই সঙ্গে করে এনেছিলেন পুরস্কারটা। কাতালান ভক্তদের সামনে সেরার নিশানটা উঁচিয়ে ধরলেন। তিন পুত্রের সঙ্গে ছবি তুললেন। এরপর উজ্জীবিত মেসি মাঠে দেখালেন দুর্দান্ত ফুটবল। বুঝিয়ে দিলেন, অবসর নিয়ে তার মন্তব্য ছিল ছল। বরং আরও একটি ব্যালন ডি'অরের পথেই ছুটছেন তিনি।

এ ম্যাচে রিয়ালের চেয়ে বেশি পয়েন্ট পাওয়ার উপায় ছিল না বার্সেলোনার। তবে গোল ব্যবধানে ব্লাঙ্কোসদের পেছনে ফেরার সুযোগ ছিল। সঙ্গে রিয়ালের থেকে সব আলো কেড়ে নিজেদের দিকে ফেরানোর পথ খোলা ছিল। মেসির হ্যাটট্রিকের সঙ্গে নতুন ত্রয়ীর রসায়নে সেটাই করেছে বার্সা। রিয়াল মায়োরকাকে ৫-২ গোলে বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের খেলাটা জমিয়ে তুলেছেন ভালভার্দের শিষ্যরা।

ম্যাচের সাত মিনিটের মাথায় অ্যান্তোনিও গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় বার্সা। তাকে বল দেন বার্সা গোলরক্ষক মার্ক টের স্টেগান। সুযোগ বুঝে তার লম্বা করে নেওয়া গোল কিক ধরে গোল করেন ফ্রান্স তারকা। মৌসুমে গোলরক্ষক স্টেগানের এটি দ্বিতীয় গোলের সহায়তা। এরপর ১৭ মিনিটে গ্রিজম্যানের বাড়ানো বল ধরে গোল করেন মেসি। রাকিটিচ ৪১ মিনিটে মেসির দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করান। প্রথমার্ধে দুই গোল পাওয়া মেসির হ্যাটট্রিকের সুবাস ছড়িয়ে পড়ে।

প্রথমার্ধে অবশ্য বার্সেলোনা আরও এক গোল পায়। এবার গোল করেন লুইস  সুয়ারেজ। তাকে গোল করান ডি জং। প্রথমার্ধে বার্সা ৪-১ গোলে এগিয়ে যায়। এরপর দ্বিতীয়ার্ধে যেন মেসিদের আটকে রাখার পথ খুঁজে বের করে মায়োরকা। তবে ৮৩ মিনিটে লিওকে আর আটকাতে পারেনি তারা। মেসি গোল করে দলের ৫-২ গোলের জয় নিশ্চিত করেন।

লা লিগায় সর্বোচ্চ ৩৫ হ্যাটট্রিকের রেকর্ড গড়েন। ব্যালন ডি'অরে রোনালদোকে ছাড়িয়ে যাওয়া মেসি লা লিগা হ্যাটট্রিকেও রোনালদোকে ছাড়িয়ে গেছেন। সুয়ারেজ মায়োরকার জালে গোল দিয়ে লা লিগায় মুখোমুখি হওয়া সব দলের বিপক্ষে গোল করার কীর্তি গড়লেন। আর ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে একমাত্র গোলরক্ষক হিসেবে দুই গোলে সহায়তা দিলেন টের স্টেগান। বার্সার হয়ে এ নিয়ে তৃতীয় ম্যাচে মেসি, সুয়ারেজ ও গ্রিজু গোল করলেন।  মায়োরকার হয়ে দুই গোল করেন বুদিমির।