আফিফদের ৯ উইকেটে হারাল শ্রীলংকা

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

নেপালের পোখরায় শ্রীলংকা নারী ক্রিকেট দলকে দুই রানে হারিয়ে স্বর্ণ জিতেছেন সালমারা। কিন্তু বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকা অনূর্ধ্ব-২৩ পুরুষ দলের কাছে হেরেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

গ্রুপ পর্বের অন্য ম্যাচগুলোতে বড় বড় জয় পেলেও শ্রীলংকার বিপক্ষে ধসে গেল বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল এ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। বাংলাদেশ শুরুর ২১ রানে হারায় ৩ উইকেট। দুই ওপেনার নাঈম হাসান ও সাইফ হাসান যথাক্রমে ৬ ও ৪ রান করে আউট হন। চারে নেমে আফিফ ফিরে যান ৬ রান করে।

তবে নাজমুল শান্তর জায়গায় তিনে নেমে মাহিদুল ইসলাম ৪৪ রানের ভালো এক ইনিংস খেলেন। ৩৮ বলের ইনিংসে তিনি চারটি চার ও দু্টি ছক্কা মারেন। ইয়াসির আলী ৪৫ বলে ৫১ রান করে আউট হন। তিনি পাঁচটি চারের সঙ্গে ছক্কা তোলেন একটি। জাকির হাসান ১৭ বলে ২০ রান করেন।

বাংলাদেশের আগেই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাই সৌম্য সরকার-নাজমুল শান্তদের বিশ্রাম দিয়েছিল বাংলাদেশ। দেড়শ' ছোঁয়া লক্ষ্যে নেমে এক উইকেট হারিয়ে ১৬.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় শ্রীলংকা অনূর্ধ্ব-২৩ দল। শুরুতে নিশান ফার্নান্দো আউট হয়ে ফিরে যান। এরপর অন্য ওপেনার পাথুন নিশাঙ্কা এবং তিনে নামা লাসিথ ক্রসপুলে দলকে জিতিয়ে ফেরেন।

নিশাঙ্কা খেলেন ৫২ বলে ৬৭ রানের ইনিংস। পাঁচটি চার ও তিনটি ছক্কা মারেন তিনি। ক্রসপুলের ব্যাট থেকে আসে ৪১‌ বলে ৭৩ রান। তিনি খেলেন সাতটি চার ও চারটি ছক্কার শট। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল এ ম্যাচে সাত বোলার ব্যবাহার করে। রান আটকাতে পারেননি কেউ।