লিটনের ব্যাটে বড় জয় রাজশাহীর

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: বিসিবি

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচটা কিছুটা জমজমাট হয়েছিল। প্রথমে ব্যাট করে সিলেট থান্ডার্স করেছিল ১৬২ রান। ছয় বল থাকতে চট্টগ্রাম জয় তুলে নিয়েছিল ৫ উইকেটে। পরের চার ম্যাচই হয়েছে ম্যাড়মেড়ে। একদল অল্প রানে থেমেছে। প্রতিপক্ষ তুলে নিয়েছে বড় জয়। শুক্রবারও দিনের প্রথম ম্যাচে সিলেটকে ৮ উইকেটে হারিয়েছে রাজশাহী।

সিলেটের দেওয়া ৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জয় তুলে নিতে রাজশাহী রয়েলস নেয় মাত্র ১০.৫ ওভারে। রাজশাহীর ওপেনার হযরতউল্লাহ জাজাই শূন্য রানে আউট হয়ে ফেরেন। অন্য ওপেনার লিটন দাস ৭ চারে ২৬ বলে ৪৪ রান করে দলের জয় নিশ্চিত করেন। তাকে সঙ্গ দেন শোয়েব মালিক। তিনি খেলেন ১৬ রানের ইনিংস। এর আগে তিনে নেমে আফিফ হোসেন ৩০ রান করেন।

টস হেরে ব্যাট করা সিলেট অবশ্য শুরুটা ভালোই করে। ওপেনিং জুটিতে তু্লে নেয় ৩৫ রান। দলের ৪১ রানে হারায় দ্বিতীয় ও তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। সিলেটের হয়ে দুই ওপেনার রনি তালুকদার এবং জনসন চার্লস যথাক্রমে ১৯ ও ১৬ রানের ইনিংস খেলেন। তিনি নেমে মোহাম্মদ মিঠুন ফিরে যান ২০ রান করে। পাঁচে নেমে অধিনায়ক মোসাদ্দেক হোসেন ২১ বলে ২০ রান করেন। সিলেটের কেউ রান পাননি।

রাজশাহীর হয়ে লেগ স্পিনার অলক কাপালি ৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৭ রান খরচা করে নেন ৩ উইকেট। রবি বোপাবা এবং ফরহাদ রেজা দুটি করে উইকেট দখল করেন। বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচটা জমাট হয়। দ্বিতীয় ম্যাচে রংপুরকে রেকর্ড ১০৫ রানে হারায় কুমিল্লা। পরের দুই ম্যাচে ঢাকাকে ৯ উইকেটে রাজশাহী এবং কুমিল্লাকে ৮ উইকেটে হারায় খুলনা।