ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই: ক্যান্ডির কন্ডিশন কেমন

বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই: ক্যান্ডির কন্ডিশন কেমন

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের জন্য প্রস্তুত পাল্লেকেলে। ছবি: টুইটার

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩ | ০৬:৫৩ | আপডেট: ৩১ আগস্ট ২০২৩ | ০৮:২৮

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বুধবার। তবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে আসরের উত্তাপ ছড়ানো লড়াইয়ের আশা করে আছে ভক্তরা। বৃহস্পতিবার ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচ। 

ওই ম্যাচের উত্তাপে জল ঢালতে পারে বেরসিক বৃষ্টি। আবহাওয়া পূর্বাভাসে, বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টি বিঘ্ন ঘটানোর সম্ভাবনার কথা বলা হয়েছে। বজ্রসহ বৃষ্টিও হতে পারে। তবে তা ম্যাচে ভাসিয়ে দেওয়ার মতো বৃষ্টি নয় বলে জানানো হয়েছে। 

 ম্যাচের শুরুতে কিংবা ম্যাচ শুরুর আগে হতে পারে এই বৃষ্টি। এছাড়া ম্যাচ শুরুর সময় থেকে শেষ পর্যন্ত পুরোটা সময় ক্যান্ডির আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। 

বৃষ্টি বিঘ্ন না ঘটালে বা কন্ডিশন হুট করে বদলে না গেলে পাল্লেকেলেতে ভালো লড়াই দেখাতে পারে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সর্বশেষ পাল্লেকেলেতে ম্যাচ হয়েছে গত বছরের ৩০ নভেম্বর। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচে আফগানিস্তান ৩১৩ রান তুলেছিল। ইব্রাহিম জাদরান খেলেছিলেন ১৬২ রানের ইনিংস। তবু শ্রীলঙ্কা তুলে নিয়েছিল ৪ উইকেটের জয়। 

বল হাতে ছয়টির মধ্যে চার উইকেট নিয়েছিলেন রশিদ খান। আবার শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথাও ভালো বোলিং করেছিলেন। পাল্লেকেল্লের ব্যাটিং সহায়ক উইকেটে স্পিনাররা তুলনামূলক সুবিধা পেয়ে থাকেন। তবে সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগের ব্যবহৃত উইকেট হলে রানের লাগাম আটকে যেতে পারে।

আরও পড়ুন

×