ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

এই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে সামনে এগোব: সাকিব

এই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে সামনে এগোব: সাকিব

ছবি- ক্রিকইনফো

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩ | ১৬:৫৬ | আপডেট: ৩১ আগস্ট ২০২৩ | ১৭:০৬

বাংলাদেশকে ১৬৪ রানে আটকে দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করেছে শ্রীলঙ্কা। অথচ মাঠে নামার আগে এই ম্যাচে বাংলাদেশকেই ফেভারিট ভাবা হচ্ছিল। চোটের কারণে শ্রীলঙ্কা দলে নেই মূল তিন পেসার দুশমন্থ চামিরা, দিলশান মাদুশঙ্কা ও লাহিরু কুমারা। এছাড়াও দলে নেই শ্রীলঙ্কার তারকা লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ফলে মূল একাদশের চার নিয়মিত ক্রিকেটারদের ছাড়াই বাংলাদেশের মুখোমুখি হয়েছে তারা।

অনেকটা দ্বিতীয় সারির বোলারদের বিপক্ষে তাই টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তবে আনকোরা এই বোলিং লাইনআপের বিপক্ষে চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। এক নাজমুল হোসেন শান্ত ছাড়া সবাই ছিলেন যাওয়া আসার মিছিলে। ফলে ১৬৪ রানে অলআউট হওয়ার পর শ্রীলংকার বিরুদ্ধে হার দেখতে হলো ৫ উইকেটে।

এই হারে সুপার ফোরে যাওয়ার পথটা কঠিন হয়ে গেল বাংলাদেশের। পরের ম্যাচে আফগানিস্তানের সঙ্গে জিততেই হবে, তারপর অপেক্ষা করতে হবে শ্রীলংকা-আফগানিস্তানের ম্যাচের।

ম্যাচ হেরে সাকিব জানালেন, 'এটা ৩০০ রানের উইকেট নয়, তবে আমাদের ২২০-২৩০ রান প্রয়োজন ছিল। বোলাররা অনেক দিন ধরেই তাদের কাজটি করছে। তবে যথেষ্ট রান ছিল না। আমরা এ ম্যাচ থেকে শিক্ষা নিয়ে সামনে এগোব।'

এদিকে বাংলাদেশকে হারিয়ে বোলারদের কৃতিত্ব দিয়েছেন শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন শানাকা, 'বাংলাদেশ যে রান করেছে, আমাদের মনে হয়েছে এ উইকেট তার চেয়ে ভালো। বোলাররা এগিয়ে এসেছে।'

আরও পড়ুন

×