ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে না ‘এ’ দল

অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে না ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১৮:০০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ | ০৫:৩২

বাংলাদেশ অস্ট্রেলিয়ার কন্ডিশনে খুব একটা খেলে না। সে কারণে জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বিসিবির হেড অব প্রোগ্রাম ডেভিড মুরের পরিকল্পনায় অস্ট্রেলিয়ার প্রাদেশিক দলগুলোর সঙ্গে বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ খেলার পরিকল্পনা করা হয়েছিল। ভিক্টোরিয়া, সেন্ট্রাল ও সাউথ অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে যোগাযোগও হয়েছিল। কথাবার্তা বেশ এগিয়ে যাওয়ার পর বাংলাদেশ ‘এ’ দলের অস্ট্রেলিয়া সফরের পরিকল্পনা থেকে সরে আসে বিসিবি। 

প্রাইভেট সফর হওয়ায় বিসিবিকে ব্যাপক খরচ করতে হতো। ছয় থেকে সাত কোটি টাকা বেরিয়ে যেত এই এক সিরিজে। এ ছাড়া সফরে সব কিছু নিজেদের উদ্যোগে আয়োজন করতে হতো। সফর বাতিল করার পেছনে এটাও একটা কারণ। 

যদিও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ বলছে, টানা ক্রিকেট খেলার কারণে খেলোয়াড়রা ক্লান্ত। এ ছাড়া ১০ অক্টোবর থেকে জাতীয় লিগের খেলা রয়েছে। এ কারণে মুমিনুল হকদের অস্ট্রেলিয়ায় চার দিনের ক্রিকেট ম্যাচ খেলতে পাঠাতে রাজি না বোর্ড। 

যদিও অস্ট্রেলিয়া সফর করলে টেস্ট ক্রিকেটারদের লাভ হতো, যা আগামী বছর নিউজিল্যান্ড সফরে কাজে দিত। এ ছাড়া দেশটির প্রাক মৌসুম কন্ডিশনে ভালো বোলিং মোকাবিলা করার অভিজ্ঞতা হতো।

আরও পড়ুন

×