এক ওভারে ছয় ছক্কা মারা সপ্তম ক্রিকেটার হিসেবে রেকর্ড বুকে নাম তুললেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান লিও কার্টার। আর টানা ছয় ছক্কা মারা অষ্টম ক্রিকেটার হলেন তিনি। রোববার নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ সুপার স্মাশে এক ওভারের ছয় বলেই ছক্কা মারেন তিনি।

ম্যাচটি ছিল লিও কার্টারের দল ক্যান্টারবুরি কিংসের বিপক্ষে নর্দান নাইটের। ২৫ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটসম্যান বাঁ-হাতি স্পিনার অ্যান্টন ডেভিসকে ছয় ছক্কার তেতো স্বাদ দেন। নিজে ব্যাট হাতে করেন মাত্র ২৯ বলে ৭০ রান। আর তার ওই ঝড়ে ক্যান্টারবুরি নির্ধারিত ২০ ওভারে ২২০ রানের লক্ষ্য ৭ উইকেট হাতে রেখে তুলে ফেলে।

আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে এক ওভারে ছয় ছক্কা মারা সপ্তম ব্যাটসম্যান লিও কার্টার। এর আগে গ্যারি সোবার্স, রবি শাস্ত্রী, হার্সেল গিবস, যুবরাজ সিং, ওরচেস্টারশায়ারের হয়ে খেলা রস হোয়াইটলি এবং আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাই এক ওভারে ছয় ছক্কা মারেন।

এর মধ্যে হোয়াইটলি টি-২০ ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কার মারা  চতুর্থ ক্রিকেটার। যুবরাজ সিং, হোয়াইলি এবং জাজাই ছয় ছক্কা মারেন ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণে। আর এক ক্রিকেটার আছেন যিনি এক ওভারের ছয় বলেই ছক্কা মারেননি। তবে দুই ওভার মিলিয়ে টানা ছয় বলে ছক্কা মেরেছেন। তিনি অ্যালেক্স হেলস। ওভারের শেষ তিন বলে ছক্কা মারেন তিনি। এরপর নতুন ওভারে সঙ্গী সামিত প্যাটেল তাকে সিঙ্গেল দিলে পরের তিন বলে আবার ছক্কা তোলেন এই ইংলিশ ক্রিকেটার। ম্যাচটি ছিল নটিংহ্যামশায়ার এবং ওয়ারউইকশায়ারের মধ্যে।