সংবাদ সংস্থা পিটিআইকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশ পাকিস্তানে সিরিজের একটি টেস্ট খেলবে। অন্য টেস্টটি তারা ঢাকায় আয়োজন করতে চায়। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া এই প্রস্তাব আমলে নিচ্ছে না পাকিস্তান।

অথচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী রোববার নিশ্চিত করলেন যে, বিসিবির পক্ষ থেকে পাকিস্তানের কাছে এমন কোন প্রস্তাব যায়নি। এ বিষয়ে তারা কিছুই জানেন না। তারা টি-২০ সিরিজের প্রস্তাবেই অনড়।

পিসিবি চায় তিন ম্যাচের টি-২০ ও দুই টেস্টের সিরিজ খেলতে  পাকিস্তানে সফরে আসুক বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, সরকারের নিরাপত্তা পরিদর্শক দল ও সরকারের চাওয়া সংক্ষিপ্ত সফর করা। সব পক্ষের মতামত নিয়ে জানুয়ারিতে পাকিস্তানের মাটিতে শুধু টি২০ সিরিজ খেলার প্রস্তাব করেছে বিসিবি। নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চেয়েছে টেস্ট সিরিজ।

বিকল্প প্রস্তাবও যে দেওয়া হয়নি তা নয়। টি২০ সিরিজ খেলে ক্রিকেটার ও কোচিং স্টাফরা দেশে ফিরবেন। এরপর তারা যদি মনে করেন টেস্ট খেলতে পাকিস্তানে যাওয়া নিরাপদ তাহলে আবার পরবর্তী সিদ্ধান্ত নেবে বোর্ড।

বিসিবি আগেই সিদ্ধান্তেই অনড় আছে জানিয়ে সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'আমরা আমাদের সিদ্ধান্তে অনড়। টি-২০ ছাড়া এ মুহূর্তে পাকিস্তানের মাটিতে খেলা সম্ভব হবে না।' নতুন প্রস্তাবের বিষয়ে তিনি বলেন, 'মিডিয়ায় যেভাবে এসেছে তেমন কোনো ইস্যু নেই। আমরা পিসিবিকে এ ধরনের কিছু বলিনি।'