ভ্যান ডি বিককে দলে টানল রিয়াল!

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

ছবি: মার্কা

রিয়াল মাদ্রিদ ভবিষ্যতের পুরো প্রস্তুতি সেরে নিচ্ছে। জিদান এসে তরুণ ফুটবলারদের দলে ভেড়াচ্ছেন। মুখে না বললেও পুরনোদের সময় শেষ এমন বার্তা দিচ্ছেন। আগের মেয়াদে রিয়ালে থাকতে ভিনিসিয়াস-রদ্রিগোদের দলে ভেড়ান। নতুন দায়িত্বে এসে লুকা জোভিক, রেইনিয়ের কারভালহো এবং এদের মিলাতাওকে দলে নেওয়া তারই প্রমাণ। এবার রিয়াল বস দলে ভেড়ালেন নেদারল্যান্ডসের আয়াক্স মিডফিল্ডার ডনি ভ্যান ডি বিবকে।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা এমনই দাবি করেছে। সংবাদ মাধ্যমটির মতে, ৫৫ মিলিয়ন ইউরোতে তার সঙ্গে চুক্তি করেছে লস ব্লাঙ্কোসরা। শীতকালীন দলবদলের মৌসুমে তার সঙ্গে ক্লাবের চুক্তি হলেও তিনি আয়াক্স ছাড়বেন আগামী মৌসুমের শুরুতে। তার রিয়ালের সঙ্গে চুক্তির খবর সত্য হলে রিয়ালের বর্তমান দলের মিডফিল্ডারদের জন্য অশনিসংকেত। কারণ এই দলের অন্তত এক কিংবা দুই জনকে ছাড়তে হতে পারে রিয়ালের।

জিদানের মিডফিল্ডে এরই মধ্যে জায়গা পাকা করে নিয়েছেন ফেদে ভালভার্দে। বেঞ্চে চলে গেছেন লুকা মডরিচ। ওদিকে দলে আসবেন ব্রাজিল তরুণ মিডফিল্ডার রেইনিয়ের। এবার ভ্যান ডি বিকও দলে আসলে টনি ক্রুস, ইসকোদের বিদায়ী বার্তা চলে আসতে পারে। ভ্যান ডি বিককে দলে নেওয়ার জন্য রিয়ার মাদ্রিদ বেশ আগে থেকেই চেষ্টা করছে বলে জানা গেছে। ওদিকে ম্যানচেস্টার ইউনাইটেড তার দিকে চোখ রাখছিল।

সর্বশেষ মৌসুমের চ্যাম্পিয়নস লিগে আয়াক্স দুর্দান্ত পারফরম্যান্স করেছে। বড় বড় ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলেছে তারা। আর তাদের দলের মূল চালিকা ছিল তিন মিডফিল্ডার ভ্যান ডি বিক, ম্যাথিউস ডি লিট এবং ডি জং। এদের মধ্যে ডি জং এবং ডি লিট চলে গেছেন যথাক্রমে বার্সেলোনা এবং জুভেন্টাসে। এবার ডি বিকও চলে আসতে পারেন রিয়ালে। নতুন এই তারকারা রিয়ালে আসলে রদ্রিগো, ভিনিসিয়াস, রেইনিয়ের, ভালভার্দে, মিলিতাও এবং ভ্যান ডি বিকময় এক রিয়াল অচিরেই দেখা যাবে।