প্রথম ম্যাচেই প্রোটিয়াদের হারাল আফগান যুবারা

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আফগান যুবাদের স্পিন তোপে একশ' রান তুললেই অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল। সেই রান তুলতে ইনিংসের অর্ধেক ওভার নেয় আফগানরা। আসর শুরু করে দুর্দান্ত এক জয় দিয়ে।

টস জিতে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল শুরুতে ব্যাট করতে নামে। শুরুতেই আফগান বাঁ-হাতি তরুণ পেসার ফজল হকের তোপে পড়ে তারা। শুরুর ৭ রানে হারায় ২ উইকেটে। এরপর লেগ স্পিনের স্বর্গ আফগানিস্তান সেই চাপ থেকে প্রোটিয়াদের আর উঠতে দেয়নি। স্বাগতিক যুবাদের অলআউট করে দেয় ২৯.১ ওভারে মাত্র ১২৯ রানে।

দুই লেগ স্পিনার মিলে তুলে নেন পরের ৮ উইকেট। এর মধ্যে ডানহাতি লেগ স্পিনার শাফিকুল্লাহ গাফারি ৯.১ ওভারে ১৫ রান দিয়ে নেন ৬ উইকেট। তার লেগ ব্রেকের জবাব খুঁজে পাননি দক্ষিণ আফ্রিকার যুবারা। বাকি দুই উইকেট নেন লেগ স্পিনের বিরল প্রজাতি হিসেবে খ্যাত চায়নাম্যান নূর আহমেদ। তিনি ৯ ওভারে ৪৪ রান খরচা করে নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে ২৫ ওভার খেলেই রান তুলে ফেলে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। আফগানিস্তান জাতীয় দলের হয়ে এরই মধ্যে প্রতিভার স্বাক্ষর রাখা ওপেনার ইব্রাহিম জাদরান ৫২ রান করেন।তিনে নামা ইমরান ৪৮ বলে ৫৭ রান করে দলকে জয় এনে দেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে দুর্দান্ত শুরুও এনে দেন।