দেশে ফিরেই সেঞ্চুরি শান্তর

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের দুই ইনিংসেই ভালো শুরু করে আউট হন নাজমুল হোসাইন শান্ত। ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নামা শান্ত ইনিংস দুটির ভালো সমাপ্তি দিতে পারেননি। তবে দেশে ফিরেই ঘরোয়া লিগ বিসিএলের তৃতীয় ও শেষ রাউন্ডে সেঞ্চুরি পেয়েছেন এই বাঁ-হাতি তরুণ ব্যাটসম্যান।

সেন্ট্রাল জোনের হয়ে খেলা নাজমুল শান্ত ১২০ রান করে খেলছেন। দারুণ এই ইনিংস খেলার পথে তিনি ১৫টি চার মেরেছেন। এছাড়া প্রথম ইনিংসে তাদের মার্শাল আইয়ুব সেঞ্চুরি পেয়েছিলেন। প্রথম ইনিংসে সাউথ জোন ৪ উইকেট হারিয়ে মাত্র ১১৪ রান করে ইনিংস ঘোষণা করে।

কারণ মধ্যাঞ্চলকে বোনাস পয়েন্ট দিতে চায়নি তারা। কিন্তু নাজমুলের ব্যাটে তিনশ’ ছাড়ানো লিড নিয়ে ম্যাচটা এরই মধ্যে মধ্যাঞ্চল বের করে নিয়েছে। দক্ষিণাঞ্চলের ভাগ্যে বলতে গেলে হারও লেখা হয়ে গেছে এই টেস্টে। আর হারলে তাদের বিদায় নিতে হবে। সেক্ষেত্রে ফাইনাল খেলবে মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চল।

বিসিএলের অন্য ম্যাচে উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চল মুখোমুখি হয়েছে। এই ম্যাচে প্রথম ইনিংসে মুশফিকের ১৪০ রানে ভর করে ২৭২ রান তোলে উত্তরাঞ্চল। পরে ব্যাট করতে নেমে পূ্র্ব অঞ্চল ইয়াসির আলীর সেঞ্চিুরিতে লিড নেওয়ার কথা ভাবছে। পূর্বাঞ্চলের হয়ে ইমরুল কায়েষ খেলেন ৭৬ রানের ইনিংস। পূর্বাঞ্চল এরই মধ্যে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান তুলেছে।