ভিলিয়ার্স প্রস্তুত থাকলে বিশ্বকাপে খেলবে: বাউচার

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গেটি

ছবি: গেটি

ঘরের মাঠে টেস্টে সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ হেরেছে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি ককের দল অবশ্য দারুণ ক্রিকেট খেলেই ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে। এবার তাদের সামনে অপেক্ষা করছে অস্ট্রেলিয়া পরীক্ষা। ওই পরীক্ষার আগে প্রোটিয়াদের টি-২০ দলে ফিরতে পারেন এবি ডি ভিলিয়ার্স।

দক্ষিণ আফ্রিকার কোচের দায়িত্ব পাওয়া মার্ক বাউচার বলেন, ‘সংবাদ মাধ্যমে ভিলিয়ার্স আলোচিত নাম। ভক্তরাও তাকে নিয়ে আলোচনা করছে। তবে আমার কাছে সে আলোচনার কোন বিষয় না। তার সঙ্গে আমার কথা হয়েছে এবং আমরা জানি খুব দ্রুতই এর একটা ফল আসবে।’

ডি ভিলিয়ার্সকে দলে নেওয়ার ব্যাপারে দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, ‘যখন আমি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের দায়িত্ব নেই তখন থেকেই বলে আসছি, আমি বিশ্বকাপে আমার দলের সেরা ক্রিকেটারকে অবশ্যই নিয়ে যেতে চাই। যদি ভিলিয়ার্স ভালো ফর্মে থাকে। বিশ্বকাপে খেলতে চাই। তখন ফ্রি থাকে তবে কেন তাকে দলে নেব না।’

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব নেওয়া গ্রায়েম স্মিথ, তারকা ক্রিকেটার ফ্যাফ ডু প্লেসিসও চেয়েছেন আবার ৩৬০ ডিগ্রীখ্যাত ব্যাটসম্যান ভিলিয়ার্স দলে ফিরুক। মার্ক বাউচারের মতে, তাকে ফেরানোর সময় ইগোর পাত্তা দেবেন না তিনি। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় নিয়ে যাবেন নিজের সেরা ক্রিকেটারকে।

ডি ভিলিয়ার্স ২০১৮ সালের মে মাসে অবসর নেন। পরে আবার ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপে তিনি খেলতে চাইলেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের নির্বাচকরা তাতে রাজী হননি। মধ্যে শোনা গিয়েছিল আইপিএলের পরে জাতীয় দলে ফিরবেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু চলতি মাসেই শক্তিশালী দল নিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে আসছে অস্ট্রেলিয়া। ভিলিয়ার্সের তাই এই সিরিজেই ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে। মঙ্গলবার প্রোটিয়াদের অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণার কথা আছে।