মেসি ৩৮ বছর পর্যন্ত খেলবে: পুয়েল

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ কার্লোস পুয়েল মনে করেন যে, ৩৮ বছর পর্যন্ত খেলার সামর্থ্য আছে লিওনেল মেসির। তার বতর্মান বয়স ৩২ বছর। পুয়েলের মতে, মেসির মতো যারা নিজেদের শরীরের যত্ন নেয় তাদের জন্য ৩৮ বছর ফুটবল খেলা কঠিন না।

চলতি মৌসুমে মেসি ১৯ ম্যাচে ১৪ গোল করেছেন। গোলে সহায়তা করেছেন ১২টি। শেষ ক’ম্যাচে বার্সা তারকা গোল না পেলেও দিচ্ছেন গোলে সহায়তা। মেসি তাই ফর্মে নেই এমন কথা ওঠার কারণ নেই। পুয়েল মনে করেন, সাবেক রিয়াল মাদ্রিদ এবং বর্তমান জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর (৩৫) যেমন দীর্ঘ বয়স পর্যন্ত ক্যারিয়ার। মেসিরও তা হওয়ার সুযোগ আছে।

তিনি বলেন, ‘মেসির বয়স এখন ৩২। তার মতো যারা নিজের প্রতি খেলায় রাখে তারা ৩৮ বছর পর্যন্ত ফুটবল খেলতে পারে।’ মেসির ক্লাব ছাড়ার প্রশ্নে বার্সার এই কিংবদন্তি বলেন, যে যেহেতু বার্সাতেই এখনও আছে তাহলে মেসি পরবর্তী বার্সার কথা ভাবার কি দরকার।’

কিছুদিন আগে মেসির বার্সা ছাড়ার গুঞ্জন ওঠে বাজারে। ম্যানসিটি তাকে দলে নিতে পারে বলে শোনা যাচ্ছিল। চ্যাম্পিয়নস লিগ থেকে নিষিদ্ধ হওয়ায় উল্টো প্রিমিয়ার লিগের দলটি পড়ে গেছে চিন্তায়। এখন তাদের চ্যালেঞ্জ কোচ পেপ গার্দিওয়ালাসহ দলটির তারকা ফুটবলারদের ধরে রাখা।

পুয়েলের সতীর্থরা ফুটবল ক্যারিয়ার শেষ করে কোচিংয়ে নেমেছেন। বার্সা সতীর্থ জাভি কোচিং করাচ্ছেন। রিয়াল সতীর্থ জাভি অ্যালোনসো কোচিংয়ে নেমেছেন। কিন্তু পুয়েল নিজে কোচ হতে চান না। বরং তার স্পোর্টিং ডিরেক্টর হওয়ার ইচ্ছা আছে বলে জানান। পুয়েল মনে করেন বর্তমান সময়ে কোচিংয়ে খুবই প্রতিযোগিতা।