ইয়াসিরের ঝড়ো সেঞ্চুরিতে ফাইনালে পূর্বাঞ্চল

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নাঈম হাসানের ঘূর্ণিতে পড়ে দুই ইনিংসেই আটকে যায় উত্তরাঞ্চল। প্রথম ইনিংসে অফ স্পিনার নাঈম নেন ৮ উইকেট। মুশফিক-নাঈম ইসলামদের উত্তরাঞ্চল অলআউট হয় ২৭২ রানে। দ্বিতীয় ইনিংসে নাঈম নিলেন ৫ উইকেট। উত্তরাঞ্চল থামে ২৬৯ রানে।

অন্যদিকে প্রথম ইনিংসে সদ্য জাতীয় দলে ডাক পাওয়া ইয়াসির আলী চৌধুরীর ১৬৫ রানে ভর করে ৩৩১ রান তোলে পূর্বাঞ্চল। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য তারা লক্ষ্য পায় ২১১ রানের। কিন্তু ওই রান তুলতে এক সেশনের একটু বেশি হাতে ছিল উত্তরাঞ্চলের। টেস্টের শেষ দিনের (চার দিনের টেস্ট) শেষ সেশনে যা যথেষ্ট কঠিন।

কিন্তু ইয়াসির আলী রাব্বি দারুণ এক সেঞ্চুরি করে সেটাই করে দেখালেন। তাকে সঙ্গ দিলেন মোহাম্মদ আশরাফুল। দু’জনে ৩৪.৫ ওভারে তুলে ফেললেন ২১১ রান। জয় তুলে নিলেন ৮ উইকেটে। ইয়াসির আলীর ৮৮ বলে ৫ ছক্কা ও ৮ চারে ১১০ রানের সুবাদেই জয় তুলে নিল তার দল। তাকে সঙ্গ দিয়ে আশরাফুল খেলেন হার না মানা ৮৬ বলে ৭০ রানের ইনিংস।

লম্বা সংস্করণের ক্রিকেটে এক সেশনে এমন রান তোলা কঠিন। উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে যাওয়ার ভয় থাকে। নিরাপদে হেঁটে তাই ড্রর জন্যই ব্যাট করে অধিকাংশ দল। কিন্তু ইয়াসির রাব্বি খেললেন দলের জয়ের জন্য। ওভারপ্রতি রান তুললেন ছয়ের বেশি। কক্সবাজারে বিসিএলের তৃতীয় ও শেষ রাউন্ডে দুই ইনিংসে দারুণ ব্যাটিং করে হলেন ম্যাচ সেরাও।