বার্সার ‘ইর্মাজেন্সি’ স্ট্রাইকার ব্রাথওয়েট

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

ছবি: মার্কা

সুয়ারেজের ইনজুরিতে পড়ায় হন্যে হয়ে বিকল্প স্ট্রাইকারের খোঁজে নামে বার্সেলোনা। ইন্টার মিলান, আর্সেনাল কিংবা এভারটনে ঢু মেরেও সুবিধা করতে পারেনি তারা। শেষ পর্যন্ত তাই লা লিগার দল লেগানেস থেকে তাদের স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েটকে দলে এনেছে কাতালানরা।

তার সঙ্গে বার্সার চুক্তি সাড়ে চার বছরের। মাত্র ১৮ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা তাদের বিকল্প স্ট্রাইকার পেয়ে গেছে। তবে তার নামের সঙ্গে যে রিলিজ ক্লজ যোগ করে দিয়েছে তা অবাক করার মতো। বার্সায় চুক্তি থাকাকালীন ব্রাথওয়েটকে কেউ কিনতে চাইলে খরচা করতে হবে ৩০০ মিলিয়ন ইউরো।

বার্সেলোনা বেশ ক’ম্যাচে তিন ফরোয়ার্ড নিয়ে খেলেছে। সুয়ারেজ ইনজুরিতে। উসমান ডেম্বেলে ফেরায় তাকে দিয়ে জায়গা পূরণের কথা ভেবেছিল বার্সা। কিন্তু ফ্রান্স তারকা ইনজুরি থেকে ফিরেই আবার চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন। বার্সার কোচ হয়ে কিকে সেতিয়েনকে তাই কঠিন সময়ে পড়তে হয়। বার্সার তাই ইমার্জেন্সি স্ট্রাইকার কেনার বিকল্প ছিল না।

মার্টিন ব্রাথওয়েট চলতি লা লিগার মৌসুমে লেগানেসের হয়ে ২৪ ম্যাচ খেলে ৬ গোল করেছেন। তার আগের মৌসুমে লেগানেসে ধারে ১৯ ম্যাচ খেলে ৪ গোল করেন তিনি। ২৮ বছরের এই ডেনমার্ক স্ট্রাইকার এর আগে বোর্দ, মিডলসবার্গের হয়ে খেলেছেন। ডেনমার্কের হয়ে ৩৯ ম্যাচে ৭ গোল করেছেন তিনি।