এপ্রিলে পাকিস্তান সফরে যাবেন না মাহমুদুল্লাহ

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

তৃতীয় দফায় আগামী এপ্রিলে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ওই সফরে একটি ওয়ানডে এবং একটি টেস্ট খেলবে জাতীয় দলের ক্রিকেটাররা। তবে টেস্ট দল থেকে বাদ পড়ে যাওয়া মাহমুদুল্লাহ ব্যক্তিগত কারণে পাকিস্তান সফরের একমাত্র ওয়ানডে সিরিজে অনিশ্চিত। ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধান নির্বাচক জানান, মৌখিকভাবে মাহমুদুল্লাহ পাকিস্তান সফরে তার অনিশ্চতায় কথা জানিয়েছে। তবে লিখিতভাবে এখনও কিছু জানায়নি। টি-২০ ফরম্যাটে দল নেতৃত্ব দেওয়া মাহমুদুল্লাহ যদি লিখিতভাবে বোর্ডের কাছে ছুটির আবেদন করে তবে বোর্ড বিষয়টি ভেবে দেখবে বলে জানিয়েছেন তিনি।

মিনহাজুল আবেদিন বলেন, ‘ওই সময় মাহমুদুল্লাহর স্ত্রীর সন্তান হওয়ার কথা। সে সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে চায়। তার সঙ্গে আলোচনার সময় সে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে। এ কারণে সে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে সিরিজে অনিশ্চিত। যদিও ছুটি নিতে গেলে তাকে লিখিত আবেদন করতে হবে।’

পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচটি ৩ এপ্রিল হওয়ার কথা আছে। এরপর ৫ তারিখে মাঠে গড়াবে তৃতীয় দফায় সিরিজের দ্বিতীয় টেস্টটি। জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এরই মধ্যে মাহমুদুল্লাহকে জানিয়ে দিয়েছেন তিনি টেস্টের চিন্তায় নেই। ওদিকে আবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আগেই জানিয়ে দিয়েছেন, ছুটি নিতে হলে ক্রিকেটারদের ছয় মাস আগে বলতে হবে।

সাকিবের নিষেধাজ্ঞার পরে দলের সিনিয়র ক্রিকেটারদের ‍হুট করে ছুটি কিংবা বিশ্রাম নেওয়া দলের সামগ্রিক পারফরম্যান্সে প্রভাব ফেলছে ইঙ্গিত করে এমনটা বলেন তিনি। বাংলাদেশের ভারত সফরে বিশ্রাম নিয়েছিলেন তামিম ইকবাল। পাকিস্তান সফরে যাননি মুশফিক। জিম্বাবুয়ে সিরিজের আগে বিয়ের জন্য ছুটি নিয়েছেন সৌম্য। বিসিবি সভাপতি তাই ছুটি নিতে হলে আগে থেকেই বলতে হবে বলে উল্লেখ করেন।