এশিয়া একাদশের জন্য চারজনের নাম পাঠিয়েছে ভারত

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ম্যাচ দুটি আন্তর্জাতিক স্বীকৃতিও পাবে। আগামী ১৮ ও ২১ মার্চ অনুষ্ঠিত ওই ম্যাচের জন্য ভারতের পাঁচ ক্রিকেটার চেয়েছিল বিসিবি।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছেন। তারা হলেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ওপেনার শেখর ধাওয়ান, পেসার মোহাম্মদ শামি ও চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।

সংবাদ মাধ্যম আইএএনএসের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘ওই সময় ফ্রি থাকবেন কারা সেসব চিন্তা করেই সৌরভ গাঙ্গুলি ওই চার ক্রিকেটারের নাম পাঠিয়েছে বিসিবিকে। সূত্র বলেছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি তালিকা দরকার। আমরা তাই বিসিসিআইয়ের পক্ষ থেকে চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছি।’

এশিয়া একাদশে বাংলাদেশ এবং ভারতের ক্রিকেটারের প্রাধান্য থাকবে সেটা আগেই বোঝা গেছে। পাকিস্তানের কোন ক্রিকেটার এশিয়া একাদশে থাকছে না এটা আগেই নিশ্চিত হওয়া গেছে। তারা ওই সময় পিএসএলে ব্যস্ত থাকবেন। এশিয়া একাদশের বাকি ক্রিকেটার তাই শ্রীলংকা-আফগানিস্তান থেকেই নিতে হবে।