এশিয়া একাদশে কারা খেলবেন জানালেন পাপন

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০   

ক্রীড়া প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ১৮ ও ২১ মার্চ ম্যাচ দুটি মাঠে গড়াবে। ওই ম্যাচের সম্ভব্য দল জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার তিনি সাংবাদিকদের জানান, ভারত এশিয়া একাদশে খেলার জন্য চারজনের নাম পাঠিয়েছে। এছাড়া বিরাট কোহলির একটা ম্যাচ খেলার সম্ভাবনা রয়েছে। শ্রীলংকা, আফগানিস্তান ছাড়াও নেপালের  ক্রিকেটার আছেন এশিয়া একাদশে।

যেহেতু বিসিবি এশিয়া একাদশের ম্যাচ দুটি আয়োজন করবে সেজন্য বাংলাদেশের ক্রিকেটারের আধিক্য থাকা স্বাভাবিক। বাংলাদেশের পাঁচজন এশিয়া একাদশে থাকবেন বলে জানিয়েছেন বিসিবি কর্তা পাপন।

তিনি বলেন, ‘আমরা ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে চারজনের নাম পেয়েছি। এখনও তাদের সঙ্গে কোন চুক্তি হয়নি। তবে আমরা জানতে পেরেছি শেখর ধাওয়ান, কুলদীপ যাদব, ঋষভ পান্ত ও মোহাম্মদ শামি খেলবেন। এছাড়া কেএল রাহুল এবং বিরাট কোহলি একটি করে ম্যাচ খেলতে পারেন। তবে কিছুই এখনও নিশ্চিত হয়নি।’

বিসিবি সভাপতি বলেন, ‘আমরা আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিব উর রহমানের সঙ্গে কথা পাকাপাকি করে ফেলেছি। নেপাল থেকে আছেন সন্দিপ লামিচানে। এছাড়া শ্রীলংকা থেকে লাসিথ মালিঙ্গা এবং থিসারা পেরেরা থাকবেন এশিয়া একাদশে।’

বাংলাদেশ থেকে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের নাম নিশ্চিত করেন তিনি। এর বাইরে মাহমুদুল্লাহ, লিটন দাস ও মুস্তাফিজুর রহমান খেলতে পারেন বলে জানান পাপন। বিশ্ব একাদশে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডি, ফ্যাফ ডু প্লেসিসের মতো তারকারা থাকবেন বলে ধারণা দেন বিসিবি সভাপতি।

সম্ভাব্য এশিয়া একাদশ: তামিম ইকবাল, শেখর ধাওয়ান, কেএল রাহুল/বিরাট কোহলি, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, ঋষভ পান্ত, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মুজিবুর রহমান, লাসিথ মালিঙ্গা ও সন্দীপ লামিচান।