ভারতের কাছে হার দিয়ে নারী টি-২০ বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে ওই ম্যাচে ভারতের বিপক্ষে ভালো লড়াই করেছিলেন সালমা-জাহানারারা। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ নারী দল। হেরেছে নিজেদের সর্বোচ্চ ৮৬ রানের বিশাল ব্যবধানে। আসর থেকে এক প্রকার নিয়েছে বিদায়।

পাঁচ দল নিয়ে গ্রুপ, পরবর্তী ধাপে যাবে সেরা দুই দল। সেমিফাইনালের পথটা তাই বেশ কঠিন। গ্রুপে থাকা ভারত এরই মধ্যে তিন জয় তুলে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়া দুই জয় তুলে নিয়ে সেমির পথ তৈরি করে নিয়েছে। আর আগের দুই আসরে টানা ম্যাচ হারা বাংলাদেশ এবারও সেই ধারায়। নারী টি-২০ বিশ্বকাপে এ নিয়ে টানা ১০ ম্যাচে হারল মেয়েরা।

ক্যানবেরার মানুকা ওভালে সালমা খাতুনদের বিপক্ষে প্রথমে ব্যাট করে মাত্র এক উইকেট হারিয়ে নিজেদের টি-২০ সর্বোচ্চ ১৮৯ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে দুই ওপেনার অ্যাসলে হেলি ও বেথ মুনি ১৫১ রানের জুটি গড়েন। আউট হওয়া হেলি ৫৩ বলে ১০ চার ও তিন ছক্কায় ৮৩ রান করেন। অন্য ওপেনার মুনি করেন ৫৮ বলে আট চারে হার না মানা ৮১ রান।

স্বাগতিকদের রান পাহাড়ে চাড়া পড়া বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে তুলতে পারে ৯ উইকেট ১০৩ রান। দলের হয়ে ফারজানা হক সর্বোচ্চ ৩৬ রান করেন। আর কেউ ২০ রানের ঘরে যেতে পারেননি। 'এ' গ্রুপের ম্যাচটিতে জয়ের তাড়না ছিল অজিদের। নারী টি২০ বিশ্বকাপের আগের ৬ আসরের চারটিতেই চ্যাম্পিয়ন তারা। এবারও ঘরের মাঠে ফেভারিট। প্রথম ম্যাচে হারলেও এরই মধ্যে লড়াইয়ে ফিরেছেন অজিরা।