এটা আমার দেখা বাজে রিয়াল: পিকে

প্রকাশ: ০২ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

ছবি: মার্কা

সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগায় দ্বিতীয় ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে ২-০ গোলে হেরেছে বার্সেলোনা। সাত ম্যাচ পরে এল ক্লাসিকোয় জয় দেখেছে ব্লাঙ্কোসরা। অথচ বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে বলছেন, এটাই বার্নাব্যুতে দেখা তার বাজে রিয়াল মাদ্রিদ।

পিকে অবশ্য রিয়ালের মনোভাবের কথা বলেছেন। তার মতে, রিয়াল মাদ্রিদ বেশি রক্ষণাত্মক খেলেছে প্রথমার্ধে। তারা তাই বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলে বেশি শট নিয়েও গোল করতে পারেনি। প্রথমার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ বার্সার কাছে থাকলেও রিয়াল অবশ্য ভালো কিছু আক্রমণ করে। কিন্তু তারাও গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে খেলার ধরণে বদল আনে জিদানের দল। দারুণ আক্রমণ তুলে বার্সাকে ত্রস্ত করে রাখে। গুরুত্বপূর্ণ সময়ে গোল করে ম্যাচের নিয়ন্ত্রণও নেয়। পিকে বলেন, ‘প্রথমার্ধে বার্নাব্যুতে আমি সবচেয়ে বাজে রিয়াল মাদ্রিদকে দেখেছি। তবে দ্বিতীয়ার্ধে তারা আমাদের পেছনে ঠেলে দেয়।

তিনি বলেন, ‘আমি রিয়ালের সমালোচনা করে বলছি না। দু’দলেরই সমস্যা ছিল। তবে আমরা কিছুটা ভালো খেলেছি। ম্যাচে আমাদের কতৃত্ব দেখাতে পেরেছি। প্রথমার্ধে গোল করার সুযোগ পেয়েছি। তারা আমাদের থামাতে দেয়াল তুলেছিল।’পিকে মনে করেন, বার্সার এখনও লা লিগা জেতার সুযোগ আছে।