ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ফিটনেস ও বাচ্চাদের নিয়ে ব্যস্ত তামিম

ফিটনেস ও বাচ্চাদের নিয়ে ব্যস্ত তামিম

ছবি: ফাইল

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২০ | ০৬:৫১

দেশে দশ দিনের সাধারণ ছুটি চলছে। ঢাকাসহ অন্যান্য বড় শহর অনেকটাই ফাঁকা। প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না লোকজন। বাংলাদেশের ক্রীড়াঙ্গনেও স্থবিরতা নেমে এসেছে। ছুটি ঘোষণার আগেই বন্ধ হয়ে গেছে ঘরোয়া লিগ। স্থগিত হয়েছে আন্তর্জাতিক সিরিজ। ক্রিকেটররা তাই ঘরেই সময় কাটাচ্ছেন। বের হচ্ছেন না খুব বেশি প্রয়োজন ছাড়া।

বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবালও ঘরেই কাটাচ্ছেন দিন। বের হচ্ছেন না বাইরে। ফিটনেস ধরে রাখার কাজটা করছেন ঘরে থেকেই। বাকি সময়টা কাটাচ্ছেন বাচ্চাদের নিয়ে।

তামিম ইকবাল ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ইএসপিএনকে বলেন, ‘আমি পুরোপুরি লকডাউন অবস্থায় আছি। করো সঙ্গেই দেখা করছি না। এখনও আমাদের জন্য এটা (করোনা প্রাদুর্ভাব) প্রাথমিক পর্যায়। ভাগ্যক্রমে আমার বাসায় একটা ট্রেডমিল (হাঁটা বা দৌঁড়াবার মেশিন) আছে। সকালে আমি ট্রেডমিলে দৌঁড়াচ্ছি। বাকি সময়টা বাচ্চাদের সঙ্গেই কাটাচ্ছি।’

তামিম ইকবাল করোনা মেকাবেলায় সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান, ‘গোটা বিশ্ব এই ভাইরাসে ভুগছে। তবে পুরো জাতি যদি একসঙ্গে কাজ করে তবে দ্রুতই আমরা এর থেকে বের হতে পারবো।’ এর আগে তামিম, মুশফিক, সাকিব, মাহমুদুল্লাহ ও মাশরাফিরা করোনা মোকাবেলায় দেশবাসীকে নানান বার্তা দিয়েছেন। সচেতন করার চেষ্টা অব্যাহত রেখেছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক হিসেবে শেষ ওয়ানডে সিরিজ খেলেছেন মাশরাফি বিন মর্তজা। তার জায়গায় এখন দায়িত্ব পালন করবেন তামিম ইকবাল। নতুন অধিনায়ক জানেন মাশরাফির জায়গা পূরণ করা কঠিন। তবে তিনি ভালো করার ব্যাপারে আশাবাদী। ২০১৫ সালে বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটে যেমন ভালো খেলেছিল তামিম ওই সময়ে আবার দলকে ফিরিয়ে আনতে চান। দলকে ধারাবাহিক করতে চান। সেজন্য মুশফিক-মাহমুদুল্লাহর সঙ্গে তরুণদের এগিয়ে আসার আহ্বান করেন তামিম।

আরও পড়ুন

×