ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

স্টেডিয়াম দিয়ে করোনা যুদ্ধে সামিল রিয়াল

স্টেডিয়াম দিয়ে করোনা যুদ্ধে সামিল রিয়াল

ছবি: সংগৃহিত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২০ | ০০:৪০

করোনা মোকাবিলায় যে যার জায়গা থেকে যেভাবে পারছেন এগিয়ে আসছেন। গোটা বিশ্ব নাড়িয়ে দেওয়া ভয়ংকর এই ভাইরাস এরই মধ্যে স্পেনেও হানা দিয়েছে বেশ বাজেভাবে। সেখানে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হার।

এমন দুঃসময়ে নিজের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু দেশটির স্বাস্থ্য বিভাগের হাতে তুলে দিল রিয়াল মাদ্রিদ। অনেক আগেই লা লিগা বন্ধ হয়ে গেছে। কবে আবার চালু হবে সেটাও বলা যায় না। তাই এই সময়ে অন্তত করোনা যুদ্ধে স্টেডিয়াম দিয়ে অবদান রাখতে পেরে খুশি রিয়াল প্রধানও।

মূলত স্টেডিয়ামটি ব্যবহার করা হবে বিভিন্ন চ্যারিটি এবং সাহায্য হিসেবে পাওয়া চিকিৎসাসামগ্রী রাখার কাজে। যেমনটা জানিয়েছে রিয়াল মাদ্রিদ।

এক বিবৃতিতে তারা জানায়, 'করোনার বিরুদ্ধে আমরা কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। সেজন্য বার্নাব্যুর স্টেডিয়াম আপাতত ছেড়ে দেওয়া হলো। স্টেডিয়ামের খালি জায়গা ব্যবহার করা হবে সাহায্য পাওয়া মেডিকেল সরবরাহ রাখার কাজে। আর যেসব চিকিৎসাসামগ্রী পাওয়া যাবে সবই স্প্যানিশ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের কাছে পাঠানো হবে। তারা সরকারের তত্ত্বাবধানে কার্যকরভাবে এগুলো ব্যবহার করবেন। এই গুরুত্বপূর্ণ সময়ে এই সহযোগিতা খুব প্রয়োজন ছিল। পাশাপাশি ক্লাবের পক্ষ থেকেও সাহায্য করা হবে।'

শুধু বার্নাব্যু নয়, বিশ্বের বিভিন্ন দেশে এখন স্টেডিয়ামগুলো করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ব্যবহার হচ্ছে। বিশ্বে করোনায় এ পর্যন্ত প্রায় ছয় লাখ লোক আক্রান্ত। এই ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে প্রায় ২৮ হাজার জনের। 

আরও পড়ুন

×