ভ্যালেন্সিয়ার ২৫ জন করোনা আক্রান্ত!

প্রকাশ: ২৮ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ছড়িয়ে পড়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ছয় লাখ। প্রাণ হারিয়েছেন প্রায় ২৭ হাজার মানুষ। চীন করোনা প্রাদুর্ভাব মোকাবিলা করতে সক্ষম হলেও ইতালি-স্পেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে এটি মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে।

এরই মধ্যে বেশ কিছু ফুটবল তারকার করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। সংবাদ মাধ্যম রেডিও মার্কা-২৫ এর  খবর অনুযায়ী, স্প্যানিশ ফুটবল ক্লাব ভ্যালেন্সিয়ার ২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মূল দলে খেলা ১০ ফুটবলার এবং ১৫ জন কর্মকর্তা ও ক্লাবের অন্যান্য ব্যক্তি আছেন।

প্রায় দুই সপ্তাহ আছে ভ্যালেন্সিয়া তাদের ফুটবলারদের করোনা পরীক্ষা কারায়। চ্যাম্পিয়নস লিগে ইতালির ক্লাব আটলান্টার বিপক্ষে ম্যাচের পরই করোনা পরীক্ষা করা হয় তাদের। ওই পরীক্ষায় ক্লাবের তিনজন ফুটবলার এবং ক্লাব সংশ্লিষ্ট পাঁচজন করোনা সনাক্ত হন। কিন্তু মার্কা রেডিও বলছে বর্তমানে সংখ্যাটা বেশি।

ভ্যালেন্সিয়ার যে তিন ফুটবলার করোনা সনাক্ত হয়েছেন বলে নিজেরাই জানিয়েছেন তারা হলেন এলিকুইম মাঙ্গালা, এজিকুয়েল গ্যারি এবং জোসে গায়া। এছাড়া অন্য যারা করোনা আক্রান্ত হয়েছেন ক্লাব ভ্যালেন্সিয়া তাদের নির্জনে রাখার জন্য গোপনীয়তা রক্ষা করছে বলে মনে করা হচ্ছে। আটালান্টার বিপক্ষে ম্যাচের পরে ভ্যালেন্সিয়ার লো চি প্রথম করোনা সনাক্ত হন।